Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মুন্সীগঞ্জে টেক্সটাইল মিলে ভয়াবহ অগ্নিকান্ডে ৬ শ্রমিকের লাশ উদ্ধার

মুন্সীগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মুন্সীগঞ্জ সদর উপজেলার মুক্তারপুর বিসিক এলাকায় আইডিয়াল টেক্সটাইল মিলে আগুন লাগার ঘটনায় ১ নারী সহ ৬ শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। নিহতরা হলেন নাজমুল (২৫), ইস্রাফিল (২৩), বাবু (২০), হাসিনা (৬০), রতন (১৮) এবং সজিব (১৯)। এদের অধিকাংশের বাড়ী মানিকগঞ্জ এলাকায় বলে জানা গেছে। মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসের মুন্সীগঞ্জ ২টি ইউনিট ও নারায়নগঞ্জের ১টি ইউনিট এক যোগে কাজ শুরু করে ৩ ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এনেছে। এদিকে উদ্বারকৃত লাশগুলো শরীরের অধিকাংশ অংশ পুড়ে যাওয়ায় লাশ সনাক্তে বেশ বেগ পেতে হয়েছে। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।
ফায়ার সার্ভিসের নারায়নগঞ্জের উপ-পরিচালক ফরিদ উদ্দিন জানায়, ৪ তলায় ৩ শ্রমিকের দ্বগ্ধ অবস্থায় লাশ উদ্ধার করা হয় বাকিদের অন্যান্য স্থান থেকে উদ্বার করা হয়েছে। তিনি বলেন, মুন্সীগঞ্জ ২টি ইউনিট ও নারায়ণগঞ্জের ১টি ইউনিট ৩ ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এনেছে। আটকে পড়া ¤্রমিক নাজমুল (২০) ইসরাত (১৮) উজ্জল (২০) নাজমা (১৯) কে উদ্বার করা হয়েছে। এদিকে এ ঘটনায় পারপরই জেলা প্রশাসক সায়লা ফারজানা ঘটনাস্থাল পরিদর্শন করেন। তার নির্দেশে আইডিয়াল টেক্সটাইল মিলের জিএম সহ ৪ জন কর্মকর্তাকে আটক করা হয়েছে।
অপরদিকে জেলা প্রশাসক নিহত শ্রমিকদের দাফন কারার জন্য প্রতিটি পরিবারকে ২০ হাজার টাকা করে অনুদান প্রদানের ঘোষণা দিয়েছেন। এ বিষয়ে মুক্তারপুর নৌ-পুলিশ ফাড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা জয়নাল আবেদীন জানান, সকাল ১০টার দিকে টোল প্লাজা এলাকার আইডিয়াল টেক্সটাইল মিলসে আগুন লেগেছে। প্রাথমিকভাবে ধারনা করা যাচ্ছে ওয়াল্ডিংয়ের কাজ করতে গিয়ে আগুনের ফুলকি গিয়ে কেমিক্যাল পদার্থর উপর লাগলে ওই স্থান থেকেই আগুনের সূত্রপাত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ