Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ছয় স্থানে ৭ জনের লাশ উদ্ধার

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দেশের ছয় স্থানে থেকে পৃথক ঘটনায় ৭ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
চট্টগ্রাম ব্যুরো জানায়, নগরীর কোতোয়ালী থানার আলকরণ থেকে গতকাল শনিবার সকালে আফসানা আক্তার শান্তা (২৮) নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। এসময় গৃহবধূর স্বামী শাহআলম মিঠু (৩০) পাঁচ বছরের মেয়ে মুশফিকে নিয়ে বাসা থেকে পালিয়ে গেছে বলে পুলিশ জানায়। আলকরণ এক নম্বর গলির জনৈক আব্দুস সামাদের বাড়ির দ্বিতীয় তলার ১৮ নম্বর বাসা থেকে লাশটি উদ্ধার করা হয়েছে বলে জানান নগর পুলিশের কোতোয়ালী জোনের সহকারী কমিশনার মোঃ জাহাঙ্গীর আলম। তিনি জানান, শান্তার শরীরে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তার লাশটি খাটের উপর পড়েছিল। তবে ফ্যানের সঙ্গে ঝুলে থাকা একটি ওড়না পাওয়া গেছে। শান্তা আত্মহত্যা করেছে নাকি তাকে হত্যার পর স্বামী সন্তানকে নিয়ে পালিয়ে গেছে সেটি এখনও নিশ্চিত হওয়া যায়নি। পুলিশ সূত্রে জানা গেছে, নগরীর জলসা মার্কেটের দোকান কর্মচারী শাহআলম মিঠুর বাড়ি আনোয়ারা উপজেলায়। শান্তা কুমিল্লা নগরীর কাশারীপট্টি এলাকার জনৈক বেলাল হোসেনের মেয়ে। শান্তার সঙ্গে সাত বছর আগে বিয়ে হয় মিঠুর।
চাঁদপুর জেলা সংবাদদাতা জানান, চাঁদপুরের কচুয়া উপজেলায় পৃথক ঘটনায় পানিতে ডুবে আজিদা (৩) ও লিমন (২) নামে দুই শিশুর মৃত্যু হয়েছে। গত শুক্রবার সন্ধ্যায় তাদের লাশ উদ্ধার করা হয়। শুক্রবার দুপুরে আজিদা এবং বিকেলে লিমন বাড়ী থেকে নিখোঁজ হয়। নিহত শিশু আজিদা উপজেলার ৯নং শ্রীরামপুর ইউনিয়নের আকরিয়া গ্রামের প্রধানিয়া বাড়ীর আলমগীর প্রধানের মেয়ে এবং লিমন কড়াইগ্রামের গাইনবাড়ীর ফুল মিয়ার ছেলে। কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানাযায়, শিশু দুটি সকলের অজান্তে খেলতে গিয়ে নিজ বাড়ীর পুকুরে পড়ে যায়। পরে তাদেরকে পানিতে ভাসতে দেখে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। কচুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুস সালাম হাওলাদার বিষয়টি নিশ্চিত করেন।
কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা জানান, ঝিনাইদহ কালীগঞ্জ থানা পুলিশ উপজেলার বারবাজার এলাকার কাষ্টভাঙ্গা গ্রামের মাঠ থেকে অজ্ঞাত (৩০) এক যুবতীর লাশ উদ্ধার করেছে। গত শুক্রবার বিকালের দিকে পুলিশ মাঠের একটি মরিচ ক্ষেত থেকে তার মৃতদেহ উদ্ধার করে। মুঠোফোনে যোগাযোগ করা হলে কালীগঞ্জ থানার সেকেন্ড অফিসার এসআই নিরব হোসেন জানান, এলাকার লোকজন মাঠে আসার সময় জনৈক জুয়েলের মরিচ ক্ষেতের মধ্যে লাশ পড়ে থাকতে দেখে পুলিশের খবর দেয়। খবর পেয়ে পুলিশ তার লাশ উদ্ধার করে আনে। তিনি আরো জানান, উদ্ধারকালে লাশের গলায় উড়না পেচানো ছিল। শ্বাসরোধ করে হত্যা করা হতে পারে বলে তিনি ধারণা করছেন। এখনো লাশের কোন পরিচয় মেলেনি। লাশটির পরিচয় সনাক্তের চেষ্টা চলছে বলে জানান তিনি।
কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে হাত-পা বাধা ও পেট কাটা অবস্থায় বুড়িগঙ্গা নদী থেকে অজ্ঞাত পরিচয় এক যুবকের বস্তাবন্দি লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার দুপুরে শুভাঢ্যা ইউনিয়নের চরমীরেরবাগ বরাবর নদী থেকে লাশটি উদ্ধার করা হয়। হাসনাবাদ নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ উপ-পরিদর্শক শহিদুল ইসলাম জানান, স্থানীয়দের কাছ থেকে সংবাদ পেয়ে বস্তাবন্দি অবস্থায় নদী থেকে এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। তার বয়স আনুমানিক ৩৫ বছর। পরনে কিছু ছিল না। লাশের হাত-পা প্লাষ্টিকের দড়ি দিয়ে বাধা ছিল। গলায় দড়ি প্যাচানো রয়েছে। এছাড়াও গলার ভেতরে গামছা ঢুকানো ছিল। এ ঘটনায় দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।
মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, পিরোজপুরের মঠবাড়িয়ার কচুবাড়িয়ার বলেশ্বর নদ থেকে থানা পুলিশ শুক্রবার রাতে বিমল দর্জি (৫৭) নামে এক জেলের লাশ উদ্ধার করেছে। বিমল একদিন আগে বাড়ি থেকে নিখোজ হয়। বিমল দর্জি উপজেলার কচুবাড়িয়া গ্রামের মৃত গোপাল দর্জির পুত্র। গতকাল শনিবার সকালে লাশর ময়না তদন্তের জন্য জেলা মর্গে প্রেরণ করা হয়েছে। জানা যায়, গত বৃহস্পতিবার দুপুরে কচুবাড়িয়া বেড়ি বাধের বাসিন্দা দরিদ্র বিমল বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন। শুক্রবার সন্ধ্যায় বাড়ির নিকটবর্তী বলেশ্বর নদীতে এলাকাবাসী লাশ ভাসতে দেখে থানা পুলিশে খবর দেয়। নিহতের পুত্র বিটুল দর্জি (১৮) জানান, তার বাবার বাই রোগ থাকায় পানিতে ডুবে তার মৃত্যু হতে পারে।
উল্লাপাড়া (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, উল্লাপাড়ায় কল্পনা খাতুন (২৮) নামের এক গৃহবধূর লাশ উদ্ধার করে মডেল থানা পুলিশ। গতকাল শনিবার সকালে রহস্যজনক ভাবে দুই সন্তানের জননী এ গৃহবধূ নিজ ঘরে ফাঁস দিয়ে আত্মহত্যা করে। ঘটনাটি ঘটেছে উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের রামকান্তপুর গ্রামে। পুলিশ ঘটনাস্থল থেকে ওই গৃহবধুর লাশ উদ্ধার করে ময়না তদন্তে পাঠিয়েছে। স্থানীয় সূত্রে জানা গেছে, পারিবারিক কলহের জের ধরে রামকান্তপুর গ্রামের ভ্যান চালক সুজন মিয়ার স্ত্রী কল্পনা খাতুন শনিবার সকালে নিজ ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। প্রতিবেশীরা থানা পুলিশে খবর দিলে পুলিশ তার লাশ উদ্ধার করে। এ ঘটনায় উল্লাপাড়ায় থানায় একটি মামলা হয়েছে। ঘটনার পর থেকেই স্বামী পলাতক রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ