Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইতিহাস বিকৃতিতে আওয়ামী লীগ বিশ্বসেরা - ব্যারিস্টার তাসমিয়া প্রধান

| প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাগপার সহ সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেছেন, দেশবাসীর জিজ্ঞাসা সংবিধান বারবার ষড়যন্ত্রের কবলে পড়ছে কেন? জনগণের গণদাবি ও মনের ভাব প্রকাশ করে আদালত ষোড়শ সংশোধণীতে যে রায় দিয়েছেন এ রায় দেশের স্বাধীনতা, গণতন্ত্র ও সার্বভৌমত্বের জন্য মঙ্গলজনক। সুতরাং এ রায়ে আওয়ামী লীগের বক্তব্য প্রমাণ করে আওয়ামী লীগ ইতিহাস বিকৃতিতে শ্রেষ্ঠ। গতকাল সোমবার বিকালে বোদা-দেবীগঞ্জ উপজেলা জাগপা আয়োজিত পাহাড়ি ঢলে আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ সামগ্রী বিতরণকালে তিনি এ কথা বলেন।
তাসমিয়া প্রধান বলেন, দুঃশাসনের হাত থেকে রক্ষা পেতে জনগণ এখন অপেক্ষার প্রহর গুণছে। যদিও ষোড়শ সংশোধনী বাতিলের পর জনগণের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। ঠিক তখনই আওয়ামী এমপি-মন্ত্রীদের বক্তব্যে জনগণ হতাশ ও বাকরুদ্ধ। সুতরাং দুঃশাসনের হাত থেকে দেশকে মুক্ত করাই স্বাধীনতা ও গণতন্ত্রের জন্য উত্তম জিহাদ।
তিনি এলাকাবাসীর উদ্দেশ্যে বলেন, আমি এই মাটির সন্তান। আমি আপনাদেরই মেয়ে। পিতাকে হারিয়ে আপনারাই এখন আমার অভিভাবক উল্লেখ করে বলেন, দীর্ঘ ২ মাস ধরে উত্তরাঞ্চলে কৃষি অধ্যুষিত এলাকায় কৃষি জমি, হাঁস-মুরগী, গবাদি-পশুসহ বসতভিটা পানিতে তলিয়ে আছে। পুরো উত্তরাঞ্চল মানুষের বসবাসের অযোগ্য হয়ে পড়েছে। ঘরে ঘরে ক্ষুধার্ত মানুষের হাহাকার। সরকারি ত্রাণ ব্যবস্থা খুবই অপ্রতুল। তিনি বলেন, বানভাসি মানুষের সরকারি ত্রাণ সহায়তা আওয়ামী লীগের নেতাকর্মীদের পেটে। আজ সাধারণ মানুষ অসহায়। তিনি অবিলম্বে উত্তরাঞ্চলে বন্যা দুর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণের জন্য সরকারের কাছে জোর দাবি জানান।
ত্রাণ বিতরণকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাগপার সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান, দেবীগঞ্জ উপজেলা জাগপার আহŸায়ক মোহাম্মদ রোকনুজ্জামান উজ্জ্বল প্রধান, সদস্য সচিব ডা. মোনায়েম, মোহাম্মদ বাবুল হোসেন, বিএনপি নেতা আফসার উদ্দিন, যুব জাগপা নেতা মোহাম্মদ এনামুল, নুর ইসলাম, মজনু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ