Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আওয়ামী লীগের জন্ম ও লালন-পালন বিদেশী গোয়েন্দা সংস্থার গবেষণাগারে রিজভী

| প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আওয়ামী লীগ যতবারই ক্ষমতায় এসেছে ততবারই গণতন্ত্রকে ফাঁসিতে ঝুলিয়েছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশ গণতন্ত্র শূণ্য হয় এবং স্বাধীনতা-সার্বভৌমত্ব দুর্বল হয়। কারণ আওয়ামী লীগের জন্ম ও লালন-পালন হয়েছে বিদেশী গোয়েন্দা সংস্থার গবেষণাগারে। গতকাল (শনিবার) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বিএনপি’র উদ্যোগে সাবেক প্রেসিডেন্ট শহীদ জিয়াউর রহমান এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র বিশিষ্ট ক্রীড়া সংগঠক মরহুম আরাফাত রহমান কোকো’র ৪৮তম জন্মবার্ষিকী উপলক্ষে এই মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
রিজভী বলেন, স্বৈরাচারী অপশাসনের কারণেই আরাফাত রহমান কোকো’র অকাল মৃত্যু হয়েছে। আরাফাত রহমান কোকো’র মা ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে বর্তমান জালিম সরকার যখন চেয়ারপার্সনের গুলশানস্থ কার্যালয়ে অবরুদ্ধ করে পুলিশ দিয়ে গরম পানি ও মরিচের গুঁড়া স্প্রে, বিদ্যুৎ ও পানির লাইন বিচ্ছিন্ন করে এক ভয়াবহ পরিস্থিতি তৈরি করেছিল তখন কোকো এই সংবাদ শুনে মানসিকভাবে আঘাতপ্রাপ্ত হন ও ভীষণ অসুস্থ হয়ে পড়েন। মূলত: অবরুদ্ধ রেখে মা’য়ের ওপর বর্তমান সরকারের অমানবিক নির্যাতনের খবরেই ভীষণ অসুস্থ হয়ে আরাফাত রহমান কোকো’র অকাল মৃত্যু হয়েছে। তিনি বলেন, মঈনউদ্দিন-ফখরুদ্দিন এর অবৈধ সরকার ক্ষমতা গ্রহণের পর থেকেই জিয়া পরিবারের ওপর নির্যাতনের ভয়াবহতা নেমে আসে। জিয়া পরিবারকে ধ্বংস করার লক্ষ্যেই সম্পূর্ণ অন্যায়ভাবে মঈন-ফখরুদ্দিন সরকার খালেদা জিয়া, বড় ছেলে ও বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান এবং কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকোকে গ্রেফতার করে। তাদের উপর বর্বর নির্যাতন চালানো হয়। তিনি বলেন, জিয়া পরিবারের ওপর নির্যাতন শুরু হয় বর্তমান সরকারের দোসর ও আন্দোলনের ফসল মঈন-ফখরুদ্দিন এর সময় থেকেই। রিজভী আহমেদ বলেন, গণতন্ত্রে স্বীকৃত মানুষের বাক-ব্যক্তি স্বাধীনতা, চলাচলের স্বাধীনতা, সংবাদ পত্রের স্বাধীনতা, নাগরিকের স্বাধীনতা, সভা-সমাবেশ করার অধিকার হরণ করে একের পর এক সমাজে নানা ধরণের দেয়াল তৈরি করে এক দুষিত রাজনৈতিক পরিবেশ জারি রেখেছে বর্তমান শাসকগোষ্ঠী। রিজভী উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, স্বৈরাচারী সরকারের উৎপীড়ণের দেয়ালগুলি ভেঙ্গে নাগরিক স্বাধীনতা তথা দেশে গণতন্ত্রের সুবাতাস বইয়ে দিতে কঠিন প্রতিরোধ গড়ে তুলতে দেশবাসীসহ দলের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থেকে আন্দোলন সংগ্রাম চালিয়ে যেতে হবে। এসময় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিএনপি’র যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু এবং সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ। দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি’র সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু, সেলিমুজ্জামান সেলিম, বন ও পরিবেশ বিষয়ক সহ-সম্পাদক রওনাকুল ইসলাম টিপু, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য রফিক সিকদার, মাওলানা শাহ মো: নেছারুল হক, শামসুজ্জামান সুরুজ, প্রফেসর আমিনুল ইসলামসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ