Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আওয়ামী লীগের ভেতরে পরাজয়ের ভয় ঢুকেছে -ড. খন্দকার মোশাররফ হোসেন

| প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগের ভরাডুবি হবে এই ভয়ে তারা নির্বাচনকে ভয় পাচ্ছেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, সুষ্ঠু নির্বাচন হলে তারা (আওয়ামী লীগ) আর ক্ষমতায় আসতে পারবে না, এই ভয় তাদের মধ্যে ঢুকে গেছে। আর ক্ষমতায় আসতে না পারলে তাদের অবস্থা কাহিল হয়ে যাবে এটাও তারা ভালো করে জানে। কারণ তাদের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নিজেই বলেছেন আগামী নির্বাচনে না জিতলে পিঠের চামরা থাকবে না। এজন্য তারা বিরোধী দল ও জিয়া পরিবারের বিরুদ্ধে এখন নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। গতকাল (শনিবার) জাতীয় প্রেসক্লাবে আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।
মোশাররফ হোসেন বলেন, বিরোধী দল নির্যাতনের মুখে থাকার পরও সারাদেশে সদস্য সংগ্রহে উৎসাহ দেখা যাচ্ছে। এটা সরকারের সহ্য হচ্ছে না। আগামী নির্বাচনে তারা জিততে পারবে না এটা বুঝে গেছে। আর যদি জয়ী না হয় তাহলে টাকা নিয়ে পালাতে পারবে না। জাতীয়তাবাদী শক্তি ও জিয়া পরিবারের উপর ষড়যন্ত্র অব্যাহত রয়েছে উল্লেখ করে বলেন, গায়ের জোরে নির্বাচন দিয়ে সরকার ক্ষমতায় আছে। বিএনপিকে ভয় পায় বলে তারা নানা রকমের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। ষড়যন্ত্রের অংশ হিসেবে আরাফাত রহমান কোকোর মৃত্যু হয়েছে। মোশাররফ বলেন, আওয়ামী লীগ তত্ত¡াবধায়ক সরকার বাতিল না করে দিলে আমাদের নরমাল হিসেবে ক্ষমতায় আসার কথা ছিল। সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হকের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, পরবর্তী দুই বছর তত্ত¡াবধায়ক সরকারের অধীনে নির্বাচন হওয়ার কথা থাকলেও শেষে আর দেয়া হয়নি। আজকে দাবি উঠেছে নির্বাচনকালীন সহায়ক সরকারের। না হলে নির্বাচন হবে না। ষোড়শ সংশোধনীর রায়ে পার্লামেন্টকে ডিসফাংশনাল উল্লেখ করা হয়েছে জানিয়ে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, এই রায়ে পার্লামেন্ট অবৈধ। সরকার আর এক মিনিটের জন্য এ পার্লামেন্টে থাকতে পারে না। রায়ের বিরুদ্ধে আন্দোলন শুরু হয়েছে। আমরা দাবি করছি আদালত অবমানার জন্য সবার বিচার হওয়া উচিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ