Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আওয়ামী লীগের নেতারাই জনগণের নজরদারিতে-হাবিব উন নবী সোহেল

| প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : খালেদা জিয়া নয়, আওয়ামী লীগের নেতারাই দেশের মানুষের নজরদারিতে আছে বলে মন্তব্য করেছেন বিএনপি’র যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের আহŸায়ক হাবিব উন নবী খান সোহেল। খালেদা জিয়া লন্ডনে নজরদারীতে আছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে তিনি একথা বলেন। হাবিব উন নবী বলেন, যারা ভোট ডাকাতি করে অবৈধভাবে দেশ চালাচ্ছেন, উন্নয়নের নামে জনগণের অর্থ সম্পদ লুটপাট করছে এবং দেশের খুন ও ধর্ষণের রাম রাজত্ব প্রতিষ্ঠা করেছেন সেই সব আওয়মী লীগের নেতারাই বাংলাদেশের জনগণের নজর দারিতে আছেন। জনগণ তাদের অপকর্মের সঠিক জবাব দেওয়ার জন্য আগামী নির্বাচনের প্রহর গুণছেন। গতকাল (শনিবার) রাজধানীর চকবাজারে দলের নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
বিএনপি’র এই নেতা বলেন, একটি নির্বাচনমুখী গণতান্ত্রিক রাজনৈতিক দলের স্বাভাবিক শান্তিপূর্ণ কর্মসূচীতে বাধা প্রদান করে সরকার আসলে কোন পথে এগুতে চাচ্ছে সেটাই আজ বড় প্রশ্ন। তিনি অবিলম্বে নির্বাচন কমিশনকে সরকারের সকল অগণতান্ত্রিক ও অসাংবিধানিক কর্মকান্ডের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহবান জানান। আন্দোলনে বিএনপি ব্যর্থ হয়েছে এজন্যে দলের শীর্ষ নেতাদের পদত্যাগ করতে হবে বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্য খন্ডন করে তিনি বলেন, বিএনপির আন্দোলন ব্যর্থ হয়নি, আন্দেলনে আমরা সফল হয়েছি বলেই জনগণ আমাদের সাথে একাত্ম হয়ে ২০১৪ সালের ৫ জানুয়ারির পাতানো নির্বাচনে ভোট দিতে যায়নি। নির্বাচনকালীন সরকার প্রধান শেখ হাসিনা নয় র্নিদলীয় হতে হবে উল্লেখ করে হাবিব-উন-নবী খান সোহেল বলেন, জাতির কাছে গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ তৈরিতে আওয়ামী লীগ সরকার ব্যর্থতার পরিচয় দিলে আগামী নির্বাচন ঘিরে বিরাজমান রাজনৈতিক সংকট আরও বাড়বে। অথচ আওয়ামী লীগের সিনিয়র নেতারা রাজনৈতিকভাবে সঙ্কটের সমাধান চায়না বলেই দেশে রাজনৈতিক সংকট সৃষ্টি হবে। চকবাজার হোসনী দালানস্থ’ সাবেক কমিশনার গোলাম মোর্শেদের বাসভবনে আয়োজিত এ অনুষ্ঠানে মহানগর দক্ষিনের যুগ্ম সম্পাদক খতিবুর রহমান খোকনের সঞ্চালনায় মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম সম্পাদক কাউন্সিলর আনোয়ার পারভেজ বাদল সভাপতিত্ব করেন। ####



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ