Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

আইসিইউ-তে দিলীপ কুমার পরিস্থিতি সঙ্কটজনক

| প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৭, ১:৩০ এএম

ইনকিলাব ডেস্ক: গভীর সঙ্কটজনক অবস্থায় বলিউড কিংবদন্তী দিলীপ কুমার। গতকাল তাকে মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালের আইসিইউ বিভাগে স্থানান্তরিত করা হয়েছে। বয়সজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হওয়ার কারণে গত বুধবার রাতে হাসপাতালে ভর্তি করা হয় বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমারকে। সঙ্গে ছিলেন স্ত্রী সায়রা বানু। গতকাল তার শারীরিক পরিস্থিতির অবনতি হলে আইসিইউ বিভাগে স্থানান্তরিত করা হয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, কিডনির নানান সমস্যায় তিনি ভুগছেন। তাছাড়া, রক্তে ক্রিয়েটিনিনের মাত্রাও ক্রমে বাড়ছে।
প্রসঙ্গত, গত এপ্রিল মাসে প্রবল জ্বরে আক্রান্ত হয়ে আচ্ছন্ন অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে সে বার সুস্থ হয়েই বাড়ি ফিরেছিলেন অভিনেতা
‘ট্র্যাজেডি কিং’ হিসেবে বিখ্যাত দিলীপ কুমার সারা জীবনে মোট ৬৫টি ছবিতে অভিনয় করেন। তার অভিনীত ছবিগুলির মধ্যে জনপ্রিয়তার নিরিখে এগিয়ে দেবদাস (১৯৫৫), নয়া দৌঢ় (১৯৫৭), মুঘল-এ-আজম (১৯৬০), গঙ্গা যমুনা (১৯৬১), ক্রান্তি (১৯৮১) এবং কর্মা (১৯৮৬)। ১৯৯৮ সালে কিলা ছবিতে তাকে শেষ বার পর্দায় দেখা ভিড। ১৯৯৪ সালে তিনি দাদাসাহেব ফালকে পুরস্কার এবং ২০১৫ সালে পদ্ম বিভূষণ সম্মানে ভূষিত হন বর্ষীয়ান অভিনেতা। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইসিইউ

১৩ জানুয়ারি, ২০২২
৩০ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ