Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

একে খন্দকার আইসিইউতে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

মহান স্বাধীনতাযুদ্ধের উপ-সর্বাধিনায়ক ও সাবেক পরিকল্পনামন্ত্রী একে খন্দকার বীরউত্তম গুরুতর অসুস্থ। তাকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে। তীব্র শ্বাসকষ্ট হওয়ায় বুধবার রাত ১২টার দিকে তাকে হাসপাতালে নেওয়া হয়। পরে তাকে নেওয়া হয় আইসিইউতে।

এখন শ্বাসকষ্ট কমলেও তার অবস্থা খুব একটা ভালো না বলে জানিয়েছেন একে খন্দকারের স্ত্রী ফরিদা খন্দকার গতকাল গণমাধ্যমকে বলেন, একে খন্দকারের ফুসফুস ও কিডনিতে ইনফেকশন ধরা পড়েছে। চিকিৎসা চলছে। উনি খুবই অসুস্থ। আপনারা তার জন্য দোয়া করবেন। দেশবাসীর কাছে দোয়া চাই।
মুক্তিযুদ্ধের উপ-সেনাপতি একে খন্দকার দেশের বিমানবাহিনীর প্রথম প্রধান এয়ার ভাইস মার্শাল। জিয়াউর রহমানের শাসনামলে তাকে রাষ্ট্রদূত করা হয়েছিল। পরে হুসেইন মুহম্মদ এরশাদের সামরিক শাসনামলে পরিকল্পনামন্ত্রী করা হয় তাকে। ২০০৮ সালে পাবনা থেকে সংসদ সদস্য নির্বাচিত হন নৌকার টিকিট নিয়ে। পরে শেখ হাসিনার মন্ত্রিসভায় তাকে পরিকল্পনামন্ত্রী করা হয়।
মুক্তিযুদ্ধে ভূমিকার জন্য ২০১১ সালে একে খন্দকারকে স্বাধীনতা পদক দেয় সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: একে খন্দকার আইসিইউতে

৩০ অক্টোবর, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ