Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রূপগঞ্জে ক্যানেল সেচে পুনরায় উদ্ধার অভিযান

অস্ত্র-গোলাবারুদ উদ্ধারের ঘটনায় মামলা

| প্রকাশের সময় : ৫ জুন, ২০১৭, ১২:০০ এএম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পুর্বাচল উপ-শহরের ৫ নম্বর সেক্টরের ভুইয়া বাড়ি ব্রিজ এলাকার ক্যানেল সেচে পুনরায় অস্ত্র-গোলাবারুদ উদ্ধারের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন পুলিশ প্রশাসন। গতকাল রোববার সকাল ৯টা থেকে এ কার্যক্রম শুরু হয়।
এদিকে, অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারের ঘটনায় ৬ জনকে আসামী করে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক মাহমুদুল ইসলাম বাদী মামলা দায়ের করেছেন। গত শনিবার  দিনগত গভীর রাতে মামলাটি করেন তিনি। মামলার আসামীরা হলেন, শরীফ (৩৫), শাহীন ওরফে সানু (৩০), রাসেল (২৩), শান্ত (১৮), মুরাদ (২২) ও হৃদয় (২৪)। এদের মধ্যে হৃদয় পলাতক। বাকিদের গ্রেফতার করা হয়েছে।
মামলার বিষয়টি নিশ্চিত করে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন জানান, বেআইনীভাবে অবৈধ অস্ত্র মজুদ, দেশের ভাবমূর্তি বিনষ্টসহ রাষ্ট্রদ্রোহীতার অভিযোগে দায়ের করা মামলাটিতে ওই ৬ জনকে আসামী করা হয়েছে।
ওসি আরো জানান, শুক্রবার ভোর থেকে বেলা ১১টা পর্যন্ত পূর্বাচল উপশহরের ৫নং সেক্টরের যে ক্যানেল (লেক)  থেকে অস্ত্র, গোলাবারুদ, বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার করা হয়েছে সেখানে শনিবারও তল্লাশী চালায় ফায়ার সার্ভিসের ডুবুরী দল। তবে সেখানে নতুন করে কোন অস্ত্র পাওয়া যায়নি। গতকাল রোববার সকাল থেকে সেখানে আরো ব্যাপকভাবে তল্লাশী করা হচ্ছে। পানি সেচে সেখানে তল্লাশী করা হবে। ইতিমধ্যে পানি সেচ কার্যক্রম চলছে। প্রায় ১০টি সেলু মেশিন ব্যবহার হচ্ছে পানি সেচার কাজে। সেখানে পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনী পুরো এলাকা ঘিরে রেখেছে।
প্রসঙ্গত বৃহস্পতিবার গভীর রাত থেকে রূপগঞ্জের পূর্বাচলে ৫নং সেক্টর ও পূর্বাচলের বøু সিটি হাউজিং এলাকাতে ৬২টি সাব মেশিন গান (এসএমজি), দূরবীণ যুক্ত দুটি রকেট লাঞ্চার, ৪৪টি ম্যাগজিন,৭ পয়েন্ট ৬২ বোর ও নাইন এমএম ৫টি পিস্তল, দুটি ওয়াকিটকি, ৪২ হ্যান্ড গ্রেনেড ও ৫বস্তা গুলি, ডেটোনেটরসহ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। গত শনিবার বিকাল ৬টায় উপজেলার ভোলাব ইউনিয়নের বাসন্দি এলাকার শীতলক্ষ্যা নদী থেকে আরো ৫টি এসএমজি অস্ত্রও উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেচ

২৫ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ