Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিষ্য সাকিবকে সালাউদ্দিনের টোটকা

| প্রকাশের সময় : ১ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আইসিসির বিবেচনায় বিশ্বের এক নম্বর অলরাউন্ডার বাংলাদেশের সাকিব আল হাসান। কিন্তু এই তারকা ক্রিকেটারের খেলায় যেন হঠাৎ করেই ছন্দপতন ঘটেছে। পারফরমেন্সে কিছুটা ফিকে হয়ে যাচ্ছেন তিনি। ব্যাটিংয়ে মাঝে মাঝে ঝলক দেখালেও বল হাতে সাকিব যেন ঠিক আগের মতো জ্বলে উঠতে পারছেন না। আগে প্রতিপক্ষ দলের ব্যাটসম্যানদের কাছ থেকে যে সমীহ আদায় করে নিতে তিনি, এখন তা যেন কমে যাচ্ছে।   বোলিংয়ে তার ফিকে পারফরমেন্সের কারণে সাকিব ভক্তদের মনে প্রশ্ন জেগেছে, তাহলে কি সাকিবের বলের ধার গেছে কমে? এ প্রসঙ্গে সাকিবের গুরু কোচ সালাউদ্দিন বলেন, ‘আমার মনে হয়, সাকিবের যেটা মুল অস্ত্র ছিল সেই এক্যুরেসিটা হঠাৎ কমে গেছে। আগে ও যখন ইচ্ছা তখনই কারেক্ট বল করতে পারত। অনেক শার্প টার্নও পেত। ফ্লাইটের বৈচিত্যও ছিল দারুণ। কিন্তু সেই কন্ট্রোল এখন আর নেই, অনেকটাই কমে  গেছে।’ এছাড়া সাকিবের বোলিংয়ের আরো একটি দুর্বলতা চোখে পড়েছে সালাউদ্দিনের। তার কথা, ‘আগে সাকিবের বল পিচে পড়ার পর শার্প টার্ন করত। আর এখন মনে হয় একটু খাটো লেন্থে পড়ছে। খানিক মন্থর গতিতেও যাচ্ছে।’ সালাউদ্দিন বলেন, ‘তবে বল হাতে সাকিবের বর্তমান পারফরমেন্সে আমি বিচলিত কিংবা চিন্তিত নই। এক্যুরেসি কম হলেও, আমার বিশ্বাস তা অতিক্রম করার সামর্থ্য আছে তার। আমি মনে করি, সাকিব যদি তা ওভারকাম করতে পারে, তাহলে সব কিছুই আগের মতো হয়ে যাবে।’
চ্যাম্পিয়ন্স ট্রফি শুরুর আগে ফোনে একবার সাকিবের সঙ্গে একান্তে কথা বলতে চান কোচ সালাউদ্দিন। হয়তো ফোনে কথা বললে তার পরামর্শে সাকিবের দুর্বলতা ও ঘাটতি কেটে যেতে পারে। এমনটাই মনে করছেন সালাউদ্দিন।



 

Show all comments
  • রিফাত ১ জুন, ২০১৭, ২:৫৮ এএম says : 0
    আশা করি সাকিব খুব শিঘ্রই তার ফর্মে ফিরবেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিব

২৯ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
৯ অক্টোবর, ২০২২
৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ