Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

নিখোঁজ মুফতির পরিবারের কাছে দশ লাখ টাকা মুক্তিপণ দাবি

কওমী মাদরাসা সংগঠনের ২৪ ঘন্টার আলিটমেটাম

| প্রকাশের সময় : ২৭ মে, ২০১৭, ১২:০০ এএম

সাদিক মামুন, কুমিল্লা থেকে : হৃদয়কারা সহী বিশুদ্ধ বয়ানের এক অন্যতম ব্যক্তিত্ব, বিশিষ্ট বক্তা ও আলেমেদ্বীন অধ্যক্ষ মুফতি মাওলানা মুশতাকুন্নবী কাশেমী নিখোঁজের ঘটনায় উদ্বিগ্ন হয়ে পড়েেেছন কুমিল্লাসহ দেশের গোটা আলেম সমাজ। তিনদিনেও কোন হদিস মিলছে না মুশতাকুন্নবীর। থানা পুলিশ ও জেলা গোয়েন্দা সংস্থা বিভিন্ন স্থানে অভিযান চালালেও মুফতী মুশতাকুন্নবীর ব্যবহৃত মোবাইল ফোনের ট্র্যাকিং করে অবস্থান জানতে না পারায় তাদের ভাগ্যে কি ঘটেছে তা নিশ্চিত করতে পারেনি। এরিমধ্যে নিখোঁজ মুফতী মুশতাকুন্নবীর মোবাইল ফোন থেকে তার স্বজনদের নিকট মুক্তিপণ বাবদ ১০ লাখ টাকা দাবি করা হয়েছে। এদিকে গতকাল শুক্রবার বিকেলে কুমিল্লা জেলা কওমী মাদরাসা সংগঠন মুফতি মুশতাকুন্নবীর সন্ধান চেয়ে আইন শৃঙ্খলা রক্ষাবাহিনীকে ২৪ঘন্টার আলিটমেটাম দিয়েছে। না হয় সংগঠনটি মহাসড়ক অবরোধসহ কঠোর আন্দোলনে নামবে।
কুমিল্লার কোটবাড়ি এলাকার সুধন্যপুর মাদরাসার অধ্যক্ষ অসাধারণ কণ্ঠের অধিকারি মুফতি মুশতাকুন্নবী বর্তমান সময়ে ইসলামী বয়ানের ক্ষেত্রে এক সকল মতভেদ, ভেদাভেদের উর্ধ্বে নিজেকে স্থান করে নিয়েছেন। ইসলামে করণীয়, বর্জনীয় সকল বিষয়ের ওপর সাবলীল ভাষায় বয়ান করার মধ্যদিয়ে তিনি দেশব্যাপি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন। প্রযুক্তির এই সময়ে ইউটিউবে মুশতাকুন্নবীর বয়ান শুনলে অনুমেয় করা যায় তিনি ধর্মের বিষয়ে কতোটা অভিজ্ঞ। গোটা পৃথিবীতে আল্লাহ রাব্বুল আল-আমিনের নেয়ামতের বিভিন্ন উদাহরণ তিনি তাঁর বয়ানে অত্যন্ত পরিস্কারভাবে তুলে ধরেন। মুসলমানরা যাতে মতভেদের জালে আটকে নিজেদের মধ্যে বিরোধের দেয়াল রচনা না করে এসব বিষয়সহ যারা ভ্রান্ত ধারণা নিয়ে সন্ত্রাস জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে তাদেরকে সেই পথ পরিহার করে ইসলামের সঠিক জায়গায় থেকে নিজেদের গড়ে তোলার আহŸানও জানিয়ে থাকেন তার বয়ানে। এরকম একজন বিশিষ্ট আলেমের নিঁেখাজ হওয়ার বিষয়টি জনমনে ব্যাপক কৌতুহল সৃষ্টি করেছে। মুফতি মুশতাকুন্নবীর পরিবারসহ তাঁর বন্ধুমহল, স্বজন, ভক্ত ও নিজ মাদরাসার শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকরা তাঁকে ও তাঁর এক ছাত্রসহ গাড়ী চালককে উদ্ধারের দাবী করেছেন। গতকাল শুক্রবার বিকেলে কুমিল্লা নগরীর লাকসাম রোডে কাশেমুল উলুম মাদরাসা প্রাঙ্গনে কুমিল্লা জেলা কওমী মাদরাসা সংগঠন মুফতি মুশতাকুন্নবীর সন্ধানের দাবিতে সংবাদ সম্মেলন করে।
সংবাদ সম্মেলনে কওমী মাদরাসা শিক্ষা বোর্ডের সিনিয়র সহসভাপতি ও সংগঠনের জেনারেল সেক্রেটারি শাইখুল হাদীস আল্লামা আশরাফ আলী বলেন, মুফতি মুশতাকুন্নবীর সাথে তাঁর সুসম্পর্ক রয়েছে। তিনি অত্যন্ত সততার সাথে ওয়াজ মাহফিলে কোরআন ও হাদীসের সঠিক ব্যাখ্যা তুলে ধরে দ্বীনের খেদমত করে আসছেন। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কাশেমুল উলুম মাদরাসার উপাধ্যক্ষ আল্লামা আব্দুল কুদ্দুস, মাওলানা মনিরুল ইসলাম, মুফতি আবুল হাসান রাজাপুরি, মাওলানা জামিল আহমদ, মাওলান্ ামফিজুল ইসলাম, মুফতি তাওহীদুল ইসলাম, মুফতি নাঈমুল ইসলাম, মাওলানা উবাইদুল্লাহ, কান্দিরপাড় জামে মসজিদের সহ:পেশ ইমাম হাফেজ মাওলানা আমিনুল্লাহ, মাওলানা মনজুর আহমদ ও মাওলানা তৈয়ব প্রমুখ। বক্তারা মুশতাকুন্নবীর সন্ধানের দাবী জানিয়ে ২৪ঘন্টার আল্টিমেটাম দিয়েছেন। এসময়ের মধ্যে মুফতি মুশতাকুন্নবীসহ তাঁর এক খাদেম ও গাড়ী চালকের সঠিক সন্ধান না পেলে কওমী মাদরাসা সংগঠন কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করবে।
এদিকে বৃহস্পতিবার গভীর রাতে নিখোঁজ মুফতী মুশতাকুন্নবীর মোবাইল ফোন থেকে তার ছোট ভাই মাওলানা মারুফ বিল্লাহর নিকট তিনজনের মুক্তিপণ বাবদ ১০ লাখ টাকা দাবি করা হয়েছে বলে জানান মোস্তাকুন্নবীর ঘনিষ্টজন হাজী শফিকুল ইসলাম। তিনদিন হয়ে যাচ্ছে কোন খোঁজ না পাওয়ায় মুশতাকুন্নবীর গোটা পরিবার উদ্বিগ্ন হয়ে পড়েছে।
মাওলানা মুস্তাকুন্নবীকে পরিবারের কাছে ফেরত দিতে হবে - খেলাফত মজলিস
খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টার পরিষদের সদস্য ল²ীপুরের প্রবীণ আলেম মাওলানা আবদুল কুদ্দুসের মেঝ ছেলে বিশিষ্ট আলেমে দ্বীন মুফাসিসরে কুরআন, ল²ীপুর চকবাজার জামে মসজিদের খতিব মাওলানা মুফতি মুস্তাকুন্নবীর নিখোঁজ হওয়ার খবরে গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে মাওলানা মুস্তাকুন্নবীকে অক্ষত উদ্ধার করে পরিবারের কাছে ফেরত দেয়ার দাবী জানিয়েছেন খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ­­ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।
এক যুক্ত বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, মাওলানা মুস্তাকুন্নবী একজন প্রাজ্ঞ আলেমে দ্বীন ও আলোরণ সৃষ্টিকারী মুফাসসিরে কুরআন। গত বুধবার রাতে নোয়াখালীর বেগমগঞ্জ থেকে ওয়াজ মাহফিল শেষে কুমিল্লা ফেরার পথে কুমিল্লার লালমাই এলাকা থেকে চালকসহ মাওলানা মুস্তাকুন্নবী নিখোঁজ হওয়ার খবরে দেশবাসী ও আলেম সমাজের সাথে আমরাও গভীরভাবে উদ্বিগ্ন। সরকারকে নিখোঁজ বিজ্ঞ আলেমে দ্বীন মাওলানা মুস্তাকুন্নবীকে অবিলম্বে তাঁর গাড়ী চালক ও সহযোগীসহ অক্ষত উদ্ধার করে পরিবারের কাছে ফেরত দেয়ার ব্যবস্থা করতে হবে। মাওলানা মুস্তাকুন্নবীর কোন রকম ক্ষতি সারা দেশের আলেম সমাজ ও ধর্মপ্রাণ মানুষ কোনভাবেই মেনে নেবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিখোঁজ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ