Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাহাজের ধাক্কায় বঙ্গোপসাগরে দুই জেলে নিখোঁজ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২২, ৭:২৯ পিএম

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার রায়পুর ইউনিয়নের বঙ্গোপসাগর উপকূলে মাছ ধরতে গিয়ে এক জাহাজের ধাক্কায় মাছ ধরার নৌকা ডুবে দুই জেলে নিখোঁজ হয়েছে।

ডুবে যাওয়া ওই নৌকায় ৬ জেলের মধ্যে ৪ জনকে জীবিত উদ্ধার করা হয়। নিখোঁজদের সন্ধানে পুলিশ, কোস্টগার্ড ও নৌ পুলিশ কাজ করছে।
আজ বুধবার বিকেলে বার আউলিয়া নৌ পুলিশের ইনচার্জ নাসির উদ্দিন দুই জেলে নিখোঁজের সত্যতা নিশ্চিত করে বলেন, ভোররাত ৩ টায় বঙ্গোপসাগরে এ ঘটনা ঘটে। নিখোঁজ জেলেরা হলেন- আনোয়ারার উত্তর পরুয়াপাড়ার মৃত সৈয়দ নুরের পুত্র মোহাম্মদ হারুন মাঝি (৪৫) ও পেকুয়া উপজেলার উজানটিয়া গ্রামের আবু সৈয়দের পুত্র আবদুর রশিদ (৪২)।
ঘটনার প্রত্যক্ষদর্শী জেলে পেকুয়ার মো. মাহবুব জানান, ‘মঙ্গলবার রাতে মাছ ধরে আমরা সকলে ঘুমিয়ে গেছিলাম। ভোর রাতে একটি জাহাজ আমাদের নৌকাকে ধাক্কা দিলে তিন টুকরা হয়ে যায় আমাদের নৌকা। আমরা ভাসতে থাকি সাগরে। ওই সময় পাশ্ববর্তী একটি মাছ ধরার নৌকার ৪ জনকে উদ্ধার করে উপকূলে নিয়ে আসে। বাকি দুইজনকে এখনও পাওয়া যায়নি।
নিখোঁজ নৌকার মালিক সিরাজুল ইসলাম বলেন, ‘নিখোঁজ হারুন ও রশিদসহ ৬ জন জেলে গত সোমবার সকালে পরুয়াপাড়া ছাত্তার মাঝির ঘাট থেকে নৌকা নিয়ে বঙ্গোপসাগরে মাছ ধরতে যায়। এর পরের দিন মঙ্গলবার দিবাগত ভোররাতে বঙ্গোপসাগরে বরিশালগামী একটি লাইটারেজ জাহাজের ধাক্কায় তিন টুকরা হয়ে যায় মাছ ধরার নৌকা এবং সাগরে ভাসতে থাকে জেলেরা। এসময় পাশ্ববর্তী অন্য একটি মাছ ধরার নৌকার সাহায্যে ৪ জেলেকে উদ্ধার করা গেলেও বাকি দুইজনকে পাওয়া যায়নি। উদ্ধারকৃত জেলেদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তারা এখন আমার বাড়িতে রয়েছে। নিখোঁজদের সন্ধানে আমাদের তিনটি নৌকা কাজ করছে।’
বার আউলিয়া নৌ পুলিশের ইনচার্জ নাসির উদ্দিন বলেন, জেলেরা মাছ শিকার করে রাতে নৌকায় ঘুমিয়ে পড়লে চট্টগ্রাম বন্দর থেকে বরিশালগামী একটি লাইটার জাহাজ তাদের নৌকাকে ধাক্কা দিলে দুর্ঘটনা ঘটে। নিখোঁজদের সন্ধানে পুলিশ, কোস্টগার্ড ও নৌ পুলিশ কাজ করছে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিখোঁজ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ