Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আয়ারল্যান্ডের বিপক্ষে নেতৃত্বে সাকিব

| প্রকাশের সময় : ৯ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : সাসেক্সে নিজেদের প্রথমিক অনুশীলনটা ভালোমতই সেরেছে বাংলাদেশ ক্রিকেট দল। দশ দিনের সেই কন্ডিশনিং ক্যাম্প শেষে মাশরাফি বিন মুর্তজার দল এখন অবস্থান করছে আয়ারল্যান্ডে। ১২ই মে থেকে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজে স্বাগতিক দল আয়ারল্যান্ড। বাংলাদেশের সাথে সিরিজের বাকি দল নিউজিল্যান্ড। উদ্বোধনী ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবে রাংলাদেশ। আয়ারল্যান্ডের বিপক্ষে এ ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।
এমনিতেই একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশ ক্রিকেট দলকে নেতৃত্ব দেন মাশরাফি মুর্তজা। নিষেধাজ্ঞার কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলতে পারবেন না তিনি। তাঁর অনুপস্থিতিতে ঐ ম্যাচে বাংলাদেশের অধিনায়কত্ব করবেন সাকিব। তিন ম্যাচে ¯েøা ওভার রেটের কারণে গেল শ্রীলঙ্কা সিরিজের শেষ ম্যাচের পর মাশরাফির ওপর এক ম্যাচের নিষেধাজ্ঞা আরোপ করে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। আয়ারল্যান্ডের বিপক্ষে সাকিব আল হাসান অধিনায়কত্ব করলেও পরবর্তী ম্যাচ থেকে আবারো এ নিজের নিয়মিত দায়ীত্বে ফিরবেন অধিনায়ক মাশরাফি।
চ্যাম্পিয়ন্স ট্রফির আগে ত্রিদেশীয় সিরিজে চারটি ম্যাচ খেলার সুযোগ পাবে বাংলাদেশ। ১২ই মে স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী ম্যাচে লড়ার পর ১৭ই মে মাশরাফিদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। এরপর ১৯ মে আয়ারল্যান্ড ও ২৪শে মে ফের নিউজিল্যান্ডের বিপক্ষে লড়বে টাইগাররা। প্রতিটা ম্যাচ শুরু হবে রাংলাদেশ সময় বিকাল পৌনে চারটায়।
ত্রিদেশীয় সিরিজের জন্য ১৮ সদস্যের বাংলাদেশ দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, সাঞ্জামুল ইসলাম, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, শুভাশিষ রায়। ত্রিদেশীয় সিরিজের ফিকশ্চার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিব

২৯ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
৯ অক্টোবর, ২০২২
৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ