Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আওয়ামী লীগ ক্ষমতায় বলেই দেশে আইনের শাসন আছে-খালিদ মাহমুদ চৌধুরী

| প্রকাশের সময় : ৮ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই দেশে আইনের শাসন চলছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি। তিনি বলেন, জিয়াউর রহমান ইনডেমনিটি অধ্যাদেশ জারি বঙ্গবন্ধু হত্যা মামলা বন্ধ করে রেখেছিলেন। আওয়ামী লীগ ক্ষমতায় এসে বিচারের পথ উন্মুক্ত করে জাতির সেই কলঙ্ক মোচন করেছে। যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে। অনেকের শাস্তি কার্যকর হয়েছে। গতকার শনিবার শহীদ আহসানউল্লাহ মাস্টারের ১৩তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক স্মরণসভায় তিনি এসব কথা বলেন। আহসানউল্লাহ মাস্টারের সমাধি প্রাঙ্গনে তার পরিবার এ স্মরণসভার আয়োজন করে।
দেশে আইনের শাসন নেই- প্রধান বিচারপতির এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের এ নেতা বলেন, এ দেশের বিচার বিভাগকে কলুষিত করেছে জিয়া-এরশাদ-খালেদা জিয়া। আওয়ামী লীগ দেশে ন্যায় বিচার প্রতিষ্ঠা করেছে। ৪৫ বছর পর একাত্তরে স্বজনহারা মানুষগুলো তাদের বিচার পেয়েছে। সভ্যতার শত্রæ জঙ্গিদের ফাঁসি হচ্ছে। আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করছে। যুগান্তকারী সব রায় দিয়ে জাতির দায় মোচন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় আছে বলেই এসব সম্ভব হয়েছে। এ সরকারের আমলেই শহীদ আহসানউল্লাহ মাস্টার হত্যা মামলার রায় কার্যকর হবে বলে আশা প্রকাশ করেন তিনি।
শহীদ আহসান উল্লাহ মাস্টারের ছেলে জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী।  অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাড. আফজাল হোসেন, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, মহিলা বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, গাজীপুর জেলা প্রশাসক এসএম আলম প্রমুখ।
কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী শহীদ আহসানউল্লাহ মাস্টার হত্যা মামলার রায় দ্রæত কার্যকর করার আহŸান জানিয়ে বলেন, আমরা আইনের শাসনে বিশ্বাস করি এবং আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই অবিলম্বে সকল নিয়মকানুনের মধ্য দিয়ে এই রায় কার্যকরের দাবি জানাচ্ছি।
মতিয়া বলেন, বিএনপি-জামায়াত জোট সরকার ২০০১ সালে ক্ষমতায় এসে আহসান উল্লাহ মাস্টারসহ আওয়ামী লীগের বহু নেতাকর্মীকে হত্যা করেছে। আগামীতে তারা যদি ক্ষমতায় আসে তবে এমনি করে বিএনপি-জামায়াত সন্ত্রাসীরা আওয়ামী লীগ নেতাকর্মীদের হত্যা করবে।
মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, গণমানুষের নেতা আহসান উল্লাহ মাস্টার গণমানুষের কল্যাণে সারাজীবন কাজ করে গেছেন। তার অবদান এদেশের মানুষ যুগে যুগে স্মরণ করবে। মেহের আফরোজ চুমকি বলেন, জনগণের অধিকার আদায়ের সংগ্রামে আহসান উল্লাহ মাস্টার রাজপথে ছিলেন অগ্রসৈনিক। তার মতো নেতা আজ বড় প্রয়োজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ