Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

দলীয় এমপিদের প্রযুক্তির ব্যবহার শেখাবে আওয়ামী লীগ

| প্রকাশের সময় : ৬ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সামাজিক যোগাযোগ মাধ্যমে জনগণকে সঠিকভাবে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরতে দলীয় সংষদ সদস্যদের প্রশিক্ষণ দেবে দলটি। আগামীকাল রোববার আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন দলের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ প্রশিক্ষণ কর্মশালাটি উদ্ভোধন করবেন।
বিপ্লব বড়–য়া বলেন, বর্তমান সরকারের আমলেই বাংলাদেশ ডিজিটাল হয়েছে। এই ডিজিটাল বাংলাদেশের সুফল দেশের প্রতিটি মানুষই ভোগ করছে। একজন জনপ্রতিনিধি হিসাবে প্রত্যেক সংসদ সদস্যকেই ভালোভাবে এসব প্রযুক্তিগত দিক ভালোভাবে জানতে হবে। তারা যদি জনগণকে না বুঝাতে পারেন তাহলে এটা হবে দুর্ভাগ্যজনক।
এ বিষয়ে সরকারের আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, দলীয় সভানেত্রী শেখ হাসিনার নির্দেশেই এ কর্মসূচী শুরু করা হচ্ছে। তিনটি ধাপে দলের সব এমপিকে এ প্রশিক্ষণ দেয়া হবে। প্রথম ধাপে সামাজিক যোগাযোগ মাধ্যম বিশেষ করে ফেসবুক, টুইটার কিভাবে চালাতে হয়  সেগুলো শিখানো হবে। এস সামাজিক যোগাযোগ মাধ্যমে কি কি ধরনের পোস্ট জনগণের উদ্দেশ্যে দেয়া হতে পারে সেগুলোর বিষয়েও আলোচনা করা হবে।
পলক আরো বলেন, প্রথম দিনের কর্মশালায় আওয়ামী লীগের এমপিদের প্রশিক্ষণ দেবেন দেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিবিদরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ