Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শান্তি প্রতিষ্ঠার আধ্যাত্মিক রূপরেখা দিয়েছেন গাউছুল আজম

রাউজানে এশায়াত মাহফিলে অধ্যক্ষ ছৈয়্যদ মুনির উল্লাহ্

| প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

কাগতিয়া আলীয়া দরবার শরীফের পীর অধ্যক্ষ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী বলেছেন, সমাজে শান্তি প্রতিষ্ঠার আধ্যাত্মিক রূপরেখা দিয়েছেন কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম। পরিবার থেকে শুরু করে পুরো সমাজে বিশৃঙ্খলা সৃষ্টিকারী অগণিত যুবককে এ মনীষী আধ্যাত্মিক শক্তিতে আলোর পথে ফিরিয়ে এনেছেন, তাদের হৃদয়ে শুদ্ধতার বীজ বুনেছেন, সমাজের কল্যাণে কাজ করতে প্রেরণা যুগিয়েছেন।
তিনি গতকাল শুক্রবার আধার মানিক ইসলামিয়া দাখিল মাদরাসা ও অলিমিয়া হাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ময়দানে এশায়াত মাহফিলে হাজারো নবীপ্রেমিক মুসলমানের উদ্দেশে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
তিনি আরও বলেন, দেশ ও দেশের মানুষ বিশেষত যুবকদের খুব ভালবাসতেন যুগশ্রেষ্ঠ গাউছুল আজম এ মনীষীর লাখো অনুসারীর মধ্যে অধিকাংশই যুবক। তাঁর প্রতিটি ওয়াজ মাহফিলে ও নসিহতে থাকতো যুবকদের কোরআন-সুন্নাহ্র পথে জীবন গঠনের আহŸান।
পবিত্র মিরাজুন্নবী (দঃ) ও সালানা ওরছে হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম উপলক্ষে আয়োজিত এ মাহফিলের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ৭নং আধার মানিক শাখা।
মাওলানা ফরিদ আহমদ ছিদ্দিকীর সভাপতিত্বে মাহফিলে আরও উপস্থিত ছিলেন ১০নং ইউপি চেয়ারম্যান এম. আব্বাস উদ্দিন আহমেদ, আল্লামা মুহাম্মদ মমতাজুল হক নূরী, এসআই আলহাজ মুহাম্মদ মহসিন, সাবেক ইউপি সদস্য আলহাজ আবুল কাশেম, প্যানেল চেয়ারম্যান মুহাম্মদ দিদারুল আলম। বক্তব্য রাখেন, মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ওলামা পরিষদের সভাপতি হযরতুলহাজ্ব আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহিম হানফী, সচিব হযরতুলহাজ্ব আল্লামা কাজী মুহাম্মদ আনোয়ারুল আলম ছিদ্দিকী, আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান, আল্লামা জাফর আহমদ মানিকী ও মাওলানা জসীম উদ্দীন নূরী প্রমুখ। Ñবিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শান্তি

২৭ ফেব্রুয়ারি, ২০২৩
২২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ