Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে ২ বছর কারাভোগের পর ৭ বাংলাদেশী যুবতীকে বাংলাদেশে হস্তান্তর

| প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বেনাপোল অফিস : ভারতে ২ বছর কারাভোগের পর ৭ বাংলাদেশী যুবতীকে বেনাপোল চেকপোস্ট দিয়ে গত (বুধবার) বাংলাদেশে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ।
বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশন তাদের আনুষ্ঠানিকভাবে গ্রহণ করে।
ফেরত আসা তরুণীরা হলেন, যশোরের ইছাহার উদ্দিনের মেয়ে রুমি পারভিন (২০), নড়াইলের আবু হাসানের মেয়ে জুলি খাতুন (১৯), একই জেলার আবু তালেবের মেয়ে মরিয়ম খাতুন (১৮), ঢাকার সিরাজ সরদারের মেয়ে সুমি (২০), রংপুরের আহম্মেদ মালের মেয়ে হামিদা খাতুন (১৯), কক্সবাজারের ইমরান হোসেনের মেয়ে ছেনোয়ার আক্তার (১৮) এবং একই জেলার সুলতান আহম্মদের মেয়ে আঞ্জুয়ারা খাতুন (১৮)।
বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর শরীফ জানান, ভালো কাজের প্রলোভন দেখিয়ে দালালরা গত ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারী তাদের ভারতের মুম্বাই শহরে নিয়ে য়ায়। অনুপ্রবেশের অভিযোগে ভারতের মুম্বাই শহর থেকে পুলিশ তাদের আটক করে জেলে পাঠায়। আদালত তাদের দু’বছরের জেল দেন। সাজার মেয়াদ শেষে সেখান থেকে দেওয়ানা শেল্টারহোম নামে একটি এনজিও তাদের নিজস্ব শেলটার হোমে নিয়ে যায়। পরে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেয়া বিশেষ ট্রাভেল পারমিটে তাদের ফেরত আনা হয়
ইমিগ্রেশন পুলিশ কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে যুবতীদের বেনাপোল পোর্ট থানা পুলিশের হাতে তুলে দেন বলে জানান ওসি।
বেনাপোল পোর্ট থানা পুলিশের এসআই আশরাফ জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে ফেরত আসা যুবতীদের ‘আস্ট্রিক অ্যান্ড কেয়ার’ নামে একটি এনজিওর কাছে হস্তান্তর করা হয়েছে। তারা তাদের অভিভাবকদের হাতে তুলে দেবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ