Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে মামুন হত্যা মামলায় তিনজনের কারাদন্ড

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহীর পবা উপজেলার খোলাবোনা ব্র্যাক ব্যাংকের প্রহরী আবদুল্লাহ আল মামুন হত্যা মামলায় তিন আসামিকে কারাদন্ড দিয়েছেন আদালত। এদের মধ্যে দুইজনকে যাবজ্জীবন ও একজনকে দশ বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে। তবে মামলার অপর পাঁচ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে। যাবজ্জীবন দন্ডপ্রাপ্তরা হলেন, আজাদ আলী (৪০) ও কাবিল হোসেন (৩৫)। কারাদন্ডের পাশাপাশি তাদের কুড়ি হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। আর সাজ্জাদ আলী (৪৫) নামে আরেক আসামিকে দশ বছর কারাদন্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মামলার রায়ে শহিদুল ইসলাম (৫৬), শরিফুল ইসলাম (৩৪), নজরুল ইসলাম (৪৩), আতাউল হক (৪১) ও আবদুর রহিম (৩৩) নামে পাঁচ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে। সোমবার বিকেলে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শিরীন কবিতা আখতার এই রায় ঘোষণা করেন।
আসামির আত্মহত্যার চেষ্টা
রাজশাহী কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক কয়েদি আক্তার হোসেন (৪২) আত্মহত্যার চেষ্টা চালায়। তার বাড়ি মোহনপুর উপজেলার তোনিয়াপাড়া গ্রামে। তার হত্যা মামলায় ফাঁসির আদেশ হয়েছিল। উচ্চ আদালত তার সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দেয়। গত ১৪ বছর ধরে তিনি কারাবন্দি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ