Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুক্ত হলেন পাঁচ ফুটবলার

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : নিজেদের পুরনো ক্লাব ঢাকা আবাহনী লিমিটেডের সঙ্গে লড়াই করে জিতলেন, মুক্ত হলেন পাঁচ ফুটবলার আরিফুল ইসলাম, শাকিল আহমেদ, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, তপু বর্মন ও জুয়েল রানা। আসন্ন ঘরোয়া মৌসুমকে সামনে রেখে আবাহনী ছাড়তে চেয়ে বিপাকে পড়েছিলেন তারা। বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা এই পাঁচ ফুটবলারকে শুধু শোকজই করেনি, এক বছরের জন্য নিষিদ্ধ ঘোষণাও করেছিল। ঘটনা এখানেই থেমে থাকেনি। বিষয়টি যায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির কাছে। তারা এ ব্যাপারে বেশ ক’টি সভাও করে। বিষয়টির সুরাহার জন্য সর্বশেষ রোববার রাতে প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি সভা করে চ‚ড়ান্ত সিদ্ধান্ত নেয়। যেখানে রায় যায় পাঁচ ফুটবলারের পক্ষে। এই কমিটির সিদ্ধান্ত অনুযায়ী অভিযুক্ত পাঁচ ফুটবলারের দলবদলে আর কোনো বাধা নেই। তারা আসন্ন মৌসুমে যে কোনো ক্লাবের পক্ষে খেলতে পারবেন।
আরিফ, হেমন্ত, তপু, শাকিল ও জুয়েল রানাদের দল ঠিক করাই আছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগে নবাগত সাইফ স্পোর্টিং ক্লাবের পক্ষে আসন্ন মৌসুমে খেলবেন তারা। এই ক্লাবে খেলার জন্যই আবাহনী ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন ফুটবলাররা।
কিন্তু আবাহনীর দাবি ছিল মৌসুম শেষ না হওয়া পর্যন্ত এই পাঁচ ফুটবলাররা তাদের। কিন্তু এ কথা মানতে নারাজ হেমন্ত-আরিফরা। তাই এএফসি কাপের জন্য আবাহনী তাদের ক্যাম্পেও ডাকলেও তারা যোগ দেননি। ফলে
তাদেরকে শোকজ করে বর্তমান লিগ চ্যাম্পিয়নরা। পরে শোকজের জবাব দিয়ে ফুটবলাররা ক্যাম্পে যোগ দিতে চাইলেও আবাহনী তাদের নেয়নি। উল্টো শৃঙ্খলাভঙ্গের অভিযোগে আবাহনী তাদেরকে এক বছরের জন্য নিষিদ্ধ করে বাফুফেকে চিঠি দেয়। তাই বিষয়টি যায় বাফুফের প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি কাছে। এই কমিটির সামনে হাজির হয়ে পাঁচ ফুটবলার লিখিতভাবেই আত্মপক্ষ সমর্থন করার পাশাপাশি বক্তব্যও দেন। আবাহনী কর্তৃপক্ষও নিজেদের বক্তব্য পেশ করে। দু’পক্ষের বক্তব্য শুনে প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি মনে করে ফুটবলাররা নির্দোষ। ফলে তাদের পক্ষে যায় রায়। তাই এখন আর নেই সাইফ স্পোর্টিং ক্লাবে খেলতে বাধা আরিফ-হেমন্তদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্ত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ