Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

৪ পেস অলরাউন্ডারের প্রোটিয়া সবার আগে দক্ষিণ আফ্রিকা দল

| প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : দীর্ঘদিন ধরে লড়াই করছেন চোটের সঙ্গে। আইপিএলেও দলের সঙ্গে নিয়মিত নন। তার পরও ধুঁকতে থাকা এবি ডি ভিলিয়ার্সকে অধিনায়ক করেই আসছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। গতকাল ঘোষিত দলে আবার উল্টো চিত্রও আছে! ভিলিয়ার্সে আস্থা রাখলেও চোটের কারণেই দলে নেই অপর দুই পেসার ডেল স্টেইন ও ভার্নন ফিল্যান্ডার। তারপরও এই দু’জন না থাকলেও প্রোটিয়া দলে পেসারের কমতি নেই। চোট কাটিয়ে ফিরেছেন মর্নে মর্কেল। তরুণ ফাস্ট বোলার কাগিসো রাবাদা তো আছেনই। পাশাপাশি দলে পেস বোলিং অলরাউন্ডারও চারজনÑ ক্রিস মরিস, আন্দিলে ফেলুকওয়ায়ো, ওয়েইন পার্নেল ও ডোয়াইন প্রিটোরিয়াস। ইমরান তাহিরের স্পিন সঙ্গীর লড়াইয়ে চায়নাম্যান তাবরাইজ শামসিকে টপকে জায়গা পেয়েছেন কেশভ মহারাজ। মূলত টেস্টে দারুণ পারফরম্যান্সেই প্রথমবারেরমতো ওয়ানডেতে ডাক পেলেন এই বাঁহাতি স্পিনার।
টুর্নামেন্টে দক্ষিণ আফ্রিকা আছে ‘বি’ গ্রæপে, যেখানে তাদের সঙ্গী উপমহাদেশের তিন দল ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কা। তবুও দক্ষিণ আফ্রিকা চ্যাম্পিয়ন্স ট্রফিতে যাচ্ছে অন্যতম ফেবারিট হিসেবে। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে তারা আছে শীর্ষে। কিছুদিন আগে হোয়াইটওয়াশ করেছে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কাকে, সিরিজ জিতেছে নিউ জিল্যান্ডেও। এছাড়া চ্যাম্পিয়ন্স ট্রফির ঠিক আগে ইংল্যান্ডের সঙ্গে তিন ওয়ানডের সিরিজ খেলবে ডি ভিলিয়ার্সের দল। এমন দল নিয়ে আশা রাখতেই পারেন

দক্ষিণ আফ্রিকা দল
হাশিম আমলা, কুইন্টন ডি কক, ফাফ দু প্লেসি, এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), জেপি দুমিনি, ডেভিড মিলার, ক্রিস মরিস, ওয়েইন পার্নেল, আন্দিলে ফেলকুওয়ায়ো, কাগিসো রাবাদা, ইমরান তাহির, কেশভ মহারাজ, ডোয়াইন প্রিটোরিয়াস, ফারহান বেহারদিন, মর্নে মর্কেল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৪

২২ ডিসেম্বর, ২০২২
১৪ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ