Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রত্যাশিত আয় করছে ‘বেগম জান’

| প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

‘বেগম জান’ ফিল্মটি যে বক্স অফিসে ব্যাপক ঝড় তুলবে এমনটি কেউই পূর্বাভাস দেয়নি। চলচ্চিত্রের বাণিজ্য বিশেষজ্ঞদের কয়েকজন যেমন ভবিষ্যদ্বাণী করেছিল ঠিক তাই ঘটেছে চলচ্চিত্রটির ক্ষেত্রে। এটি প্রথম দিন থেকে এ যাবত যে আয় করে যাচ্ছে তাতে একে হিট বা সুপারহিটও বলা যাবে না, তবে যেমন বাজেটে ফিল্মটি নির্মিত হয়েছে তাতে একে লাভজনকই বলা চলে। আর সবচেয়ে বড় কথা পরিচালকের হিন্দি চলচ্চিত্রে অভিষেকটি হয়েছে জমকালো কারণ ফিল্মটি মুক্তি পাবার আগেই খুব আলোচনায় এসেছে।
হিস্টোরিকাল ড্রামা ফিল্ম ‘বেগম জান’ পরিচালনা করেছেন সৃজিত মুখার্জির। এতে অভিনয় করেছেন বিদ্যা বালান, গওহর খান, পল্লবী শারদা, ইলা অরুণ, প্রিয়াঙ্কা শেটিয়া, রিধিমা তিওয়ারি, ফ্লোরা সায়নি, পুনম রাজপুত, রাজিবা চৌহান, পীতবাস ত্রিপাঠী, সুমিত নিঝোয়ান এবং আশিস বিদ্যার্থী। এক নিষিদ্ধ পল্লি, তার সর্দারনী এবং বাসিন্দাদের নিয়ে ভারতের স্বাধীনতা এবং উপমহাদেশ বিভাগের প্রেক্ষাপটে নির্মিত পরিচালকের বাংলা ফিল্ম ‘রাজকাহিনী’র হিন্দি রিমেক এটি। প্রথম দিন ফিল্মটি আয় করেছে ৩.৯৪ কোটি রুপি। শনিবার আর রবিবার ফিল্মটির আয় ছিল যথাক্রমে ৩.৫১ কোটি রুপি এবং ৪.০৩ কোটি রুপি। চলচ্চিত্রটির সপ্তাহান্তের আয় ১১.৪৮ কোটি রুপি। সোমবার ফিল্মটি আয় করেছে ১.৮৭ কোটি রুপি। চলচ্চিত্রটি নির্মাণ ও প্রচারে ব্যয় হয়েছে ১৫ কোটি রুপি। তার মানে প্রদর্শন থেকে প্রথম পাঁচ দিনের ব্যয় উঠে এসেছে।
গত শুক্রবার মুক্তি পেয়ে স্বল্প প্রচারিত ‘সাঁঝ’। অজয় সাকলানি ড্রামা ফিল্মটি প্রযোজনা ও পরিচালনায় করেছেন। অভিনয় করেছেন তরনজিত কওর, আসিফ বসরা, অদিতি চারাক, বিশাল পারপাগ্গা, অমিত পাটিয়াল, মেধাবিনি শর্মা, তনু ভরদ্বাজ এবং সুমিত শর্মা। চলচ্চিত্রটি বিষয়বস্তু সমকালীন একটি সমস্যা নিয়ে। চলচ্চিত্রটি যুক্তরাষ্ট্রের একটি চলচ্চিত্র উৎসবে সেরা পুরস্কার লাভ করেছে। প্রথম পাঁচ দিনে চলচ্চিত্রটির আয় এক কোটি রুপির কম।
পুরনো ‘নাম শাবানা’ শেষ খবর পাওয়া পর্যন্ত ৩৭ কোটি রুপি আয় করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রত্যাশিত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ