Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারত থেকে ক্যান্সাওে মৃত ছেলের আনার পথে বাবার মৃত্যু

| প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বেনাপোল অফিস : ক্যান্সারে মারা যাওয়া ছেলের লাশ ভারত থেকে নিয়ে আসার পথে শোকে বাবা ও মারা গেলেন বেনপোলের ওপারে ভারতের পেট্রাপোল সীমান্ত। সোমবার সন্ধ্যায় এই মর্মান্তিক ঘটনা ঘটে।
মঙ্গলবার এ রিপোর্ট লেখা পর্যন্ত সকাল ১১টায় ছেলের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করেছে পুলিশ। তবে বাবার লাশ গ্রহণের জন্য বেনপোল চেকপোস্টে অপেক্ষা করছে তার স্বজনেরা।
মৃত বাবা রফিক ও ছেলে আসাদ গাজীপুর জেলার ৩ নম্বর ওয়ার্ডের গোবিন্দবাড়ি গ্রামের বাসিন্দা।
মৃত রফিকের চাচা খন্দকার আলী জানান একমাত্র ছেলেকে বাঁচাতে বাবা রফিক জমি-জমা বিক্রি করে ডাক্তারের পরামর্শে ছেলেকে উন্নত চিকিৎসা করাতে গত ১৪ এপ্রিল ভারতে যান। সেখানে ভারতের ডাক্তার বলেন, ছেলের যে অবস্থা তাতে বাঁচানোর কোনো সুযোগ নেই। অযথা টাকা খরচ না করে বাড়িতে ফেরত নিয়ে যান।
ছেলে আর ভালো হবে না নিশ্চিত ভেবে ১৭ এপ্রিল তাকে নিয়ে সোমবার বাড়ি ফিরছিলেন বাবা রফিক। এরই মধ্যে হঠাৎ বেশী অসুস্থ হয়ে পথিমধ্যে মারা যায় ছেলে আসাদ।
বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের সাব ইন্সপেক্টর ফজুলুল হক জানান, বাবা রফিক লাশের কাগজ পত্রের কাজ সম্পন্ন করে ছেলের লাশ নিয়ে ফিরছিলেন দেশে। সোমবার সন্ধ্যায় বাংলাদেশে ঢোকার মুহূর্তে ভারতের পেট্রাপোলে ইমিগ্রেশন চেকপোস্টে হঠাৎ স্ট্রোক করে ছেলের কফিনের পাশেই বাবা রফিক মারা যান। স্থানীয়রা তার লাশ নিয়ে যান বনগাঁও হাসপাতালে।
ভারতের পেট্রাপোল থানার পুলিশ বাবার লাশ উদ্ধার করে আইনি প্রক্রিয়ার জন্য নিয়ে যান থানায়। আর ছেলের লাশ মঙ্গলবার সকালে বাংলাদেশে তার স্বজনদের কাছে ফেরত দেয়া হয়।
বাবা-ছেলের এমন করুন মৃত্যুর খবর শুনে এক নজর দেখতে বেনাপোল চেকপোস্টে উৎসুক মানুষেরা ভিড় জমাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ