Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

নিখোঁজের পাঁচ বছর স্মৃতিশক্তি হারিয়ে যাচ্ছে ইলিয়াসের মায়ের

| প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

আবুল কালাম আজাদ, বালাগঞ্জ থেকে : সিলেট বিভাগের রাজনৈতিক অঙ্গনের পরিচিত মুখ, প্রভাবশালী বিএনপির সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নিখোঁজ হন পাঁচ বছর আগে। টানা পাঁচ বছর ধরে নিখোঁজ ছেলের কোনো সন্ধান না পাওয়ায় স্মৃতিশক্তি হারিয়ে যাচ্ছে এম. ইলিয়াস আলীর মা সূর্যবান বিবির (৭৫)। ছেলের চিন্তায় অনেকটা পাগলিনীর মতো সময় কাটছে তার।
রোববার সকালে ইলিয়াসের গ্রামের বাড়ি সিলেটের বিশ্বনাথ উপজেলার রামধানায় গেলে তিনি সংবাদ কর্মীদের বলেন, আমি আর পাগল মানুষের মধ্যে কোনো পার্থক্য নেই। আমার সাথে কথা বলে কি লাভ হবে। ছেলেকে ফিরে পাবার আশায় অনেক বলেছি, অনেকের কাছে কেঁদেছি। কেউতো কিছুই করতে পারেনি। হাসিনাও না, খালেদাও না। আমার ছেলে নিজের জন্য কিছুই করেনি। সব সময় মানুষের কথাই ভাবতো। কেউ কিছুই করতে পারেনি আমার ছেলের জন্যে। কেন? দেশের সকলই কি ব্যর্থ? কারা আমার ছেলেকে উঠিয়ে নিল এর জবাবটাও দিতে পারেনি কেউ।
তিনি জানান, এখন আর আমি ইলিয়াসের নিখোঁজের বিষয়টি নিয়ে কারোর সাথে কথা বলি না। ইলিয়াস ইস্যুতে কাউকেই এখন আর ভরসা করতে পারেন না তিনি। এখন কেবলই খোদার দরবারে ছেলের জন্যে ফরিয়াদ করেন। গত বৃহস্পতিবার ইলিয়াসের নামে চারটি পশু জবাই করে গ্রামে বিলিয়ে দিয়েছেন।
উল্লেখ্য যে, ২০১২ সালের ১৭ এপ্রিল মধ্যরাতে বাসায় ফেরার পথে রহস্যজনকভাবে ঢাকার বনানী এলাকা থেকে গাড়িচালক আনসারসহ নিখোঁজ হন বিএনপির প্রভাবশালী এই নেতা। দীর্ঘ পাঁচ বছরেও নিখোঁজের কারণ জানাতে পারেনি কেউ। ইলিয়াসের স্ত্রী তাহসিনা রুশদীর লুনা বনানী থানায় সাধারণ ডায়েরি করলেও নিখোঁজের রহস্য ভেদ করতে পারেনি পাঁচ বছরে পুলিশ।



 

Show all comments
  • Nur- Muhammad ১৮ এপ্রিল, ২০১৭, ১০:৪৩ এএম says : 0
    ইলিয়াছ ভাই ছাত্র নেতা ছিলেন। মহসিন হলে থাকতেন। স্বৈরচার বিরুধী আন্দোলনে আমরা একই সৈনিক ছিলাম। মিটিং মিছিলে দেখা সাক্ষাৎ হতো। অনেক কথা হতো। একই হলে থাকার বদৈলতে সকাল বিকাল প্রায়ই দেখা হতো। এই সব স্মৃতি কথা এখন বিরহভাবে মনে পড়ে। সন্তানের সফল্য বাবা মা র বড় আনন্দ মুখর দিন। এই আনন্দ বা হাঁসি চাঁদের হাঁসিকে ও ম্লান করে দেয়। অপরদিগে সন্তানের বিরহ বেদনা, মা বাবার কাছে অসহনিয় বেদনা। এই বেদনা লাগবের কোন পথ নেই। দুনিয়াবি কোন কিছু দিয়ে ও মা সূর্যবানের এই বেদনা দূর করা যাবে না। তার প্রমান বর্তমানে এসএ টিভির ইউসুফ জুলেখা সিরিয়ালের ইয়াকুব নবী( আঃ) এর বিরহ বেদনার চিত্র। তাই অনুরোধ করছি, ইলিয়াছ জীবিত থাকলে, মা এর বেদনা ও চোখের পানি দূর করার জন্য তার সন্তান ইলিয়াছকে মুক্তি দিন। আল্লাহ আপনাদিগকে সহায়তার হেদায়ত করুক। সকলেই মঙ্গল কামনা করছি। আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিখোঁজ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ