Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বগুড়ায় যাত্রীবাহী বাস খাদে নিহত ৩, আহত ৩৫ অন্যান্যস্থানে সড়ক দুর্ঘটনায় ৫ জনের মৃত্যু

| প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বগুড়া, গাজীপুর, টাঙ্গাইল ও কক্সবাজর জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত হয়েছে। আহত হয়েছেন অন্তত ৪১ জন। এছাড়া গত ১০ এপ্রিল ভালুকায় সড়ক দুর্ঘটনায় আহত এক ব্যক্তি গতকাল মারা গেছেন।
বগুড়া অফিস জানায়, বগুড়ার শেরপুরে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে ৩জন নিহত হয়। নিহতরা হলেন, গাইবান্ধার সাঘাটার মন্ডল পাড়ার মোঃ তারেক (২৭) ও মোঃ করিম (২৫) এবং গাইবান্ধার খেয়ারঘাট এলাকার সাইফুল ইসলাম (৩৫)। ওই ঘটনায় আহত হয়েছে ৩৫ জন। তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল ও শেরপুর স্বাস্থ্য কমপ্লেক্স ও রায়গঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
শেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো. সোহেল রানা জানান, গাইবান্ধা থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া নিউ সেফা পরিবহনের একটি যাত্রীবাহী বাস রোববার রাত আনুমানিক ১টায় শেরপুরের সিমাবাড়ি বাসস্ট্যান্ডে পৌঁছালে চালক নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পশ্চিম পাশের খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ৩ জন নিহত হন। আহত হন ৩৫ জন।
দুর্ঘটনার পরপরই মহাসড়ক দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে পড়ে। খবর পেয়ে শেরপুর ও পাশের রায়গঞ্জ উপজেলা থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘণ্টাব্যাপী উদ্ধার তৎপরতা চালায়।
শেরপুর থানার ওসি খান মোহাম্মদ এরফান জানান, নিহত ৩ জন গাইবান্ধা জেলার বাসিন্দা।
টঙ্গী সংবাদদাতা জানান, টঙ্গীতে সড়ক দুর্ঘটনায় হোসনে আরা (৪৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। গতকাল সোমবার সকালে টঙ্গী-ঘোড়াশাল সড়কের শহীদ আহসান উল্লাহ মাস্টার উড়াল সেতুতে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত হোসনে আরা টঙ্গীর আমতলী এলাকার আতাউর রহমানের বাড়িতে ভাড়া থাকতেন। তার স্বামীর নাম মো. বেলাল হোসেন।
পুলিশ জানায়, সকালে টঙ্গীর স্টেশন রোড থেকে হোসনে আরা একটি অটোরিকশাযোগে আমতলীর দিকে যাচ্ছিলেন। এ সময় পেছন দিক থেকে একটি ট্রাক আটোরিকশাটিকে ধাক্কা দিয়ে দ্রæত পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
অপরদিকে রোববার ভোর রাতে টঙ্গীর মিলগেট এলাকায় বাসের ধাক্কায় জবরুল ইসলাম (৩৫) নামে এক ভ্যানচালক নিহত হয়েছে। খবর পেয়ে টঙ্গী থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করে।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে বাস-কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত ও পাঁচজন আহত হয়েছে। মঙ্গলবার দুপুর সোয়া একটার দিকে মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পূর্বপাড়ে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার চরভাবলা নামকস্থানে এই দুর্ঘটনা ঘটে।
বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) আছাবুর রহমান জানান, দুপুরে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী একটি বাসের সাথে বিপরীত দিক থেকে আসা অপর একটি কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ১জন নিহত ও ৬জন আহত হয়। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানা যায়নি। আহতদের ২৫০ শয্যা বিশিষ্ট টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হলে চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যু হয়।
কক্সবাজার জেলা সংবাদদাতা জানান, চকরিয়ার উপজেলার চিরিঙ্গা-বদরখালী-মহেশখালী সড়কে পণ্যবাহী একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষে সিএনজি অটোরিক্সার এক যাত্রী নিহত হয়েছেন। নিহতের নাম নুরুল ইসলাম (৫৬)। তিনি মহেশখালী উপজেলার মাতারবাড়ি ইউনিয়নের হংসমিয়াজির পাড়ার মৃত খলিলুর রহমানের ছেলে। গতকাল সোমবার দুপুর একটার দিকে সড়কের চকরিয়া উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের চোয়ারফাড়ি লালব্রিজের পুর্বের স্টেশনে এ ঘটনা ঘটে।
ভালুকা (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, দৈনিক আমাদের সময় পত্রিকার ভালুকা উপজেলা প্রতিনিধি ও ভালুকা প্রেসক্লাবের সদস্য জাহিদুল ইসলাম খান জাহিদের মোটরসাইকেল দুর্ঘটনায় আহত ছোট ভাই জহিরুল ইসলাম জহির (৩০) চিকিৎসাধীন অবস্থায় সোমবার ঢাকা ধানমন্ডি সেন্ট্রাল হাসপাতালে মারা গেছেন।
জহির গত ১০ এপ্রিল সন্ধ্যায় ঝড়ের মাঝে মল্লিকবাড়ি বাজার থেকে মোটরসাইকেল যোগে বাড়ি ফেরার পথে কাতলামারি বাজারে দুর্ঘটনায় পড়েন। তাকে প্রথমে ভালুকা উপজেলা হাসপাতালে ও পরে ঢাকা ধানমন্ডি সেন্টাল হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে আইসিইউ তে থাকা অবস্থায় মারা যান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়া

২২ ফেব্রুয়ারি, ২০২২
২১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ