Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় এতিম ও হাফেজদের সাথে বিএনপির মধ্যাহ্নভোজে বর্ষবরণ

| প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে খুলনায় বাংলা নববর্ষ-১৪২৪ উদযাপন করা হয়েছে। অনুষ্ঠানের মধ্যে ছিল মঙ্গল শোভাযাত্রা, বৈশাখী গান, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পান্তা উৎসব। এর মধ্যে ব্যতিক্রমধর্মী আয়োজন ছিল খুলনা জেলা বিএনপির। গতকাল (শনিবার) দুপুরে বর্ষবরণ উপলক্ষে শতাধিক এতিম ও হাফেজকে সাথে নিয়ে দলীয় কার্যালয়ে মধ্যাহ্নভোজ করেছেন নেতৃবৃন্দ।
এ সময় বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, আরাফাত রহমান কোকোসহ নিহত দলীয় নেতাকর্মীদের মাগফিরাত কামনা ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি অ্যাড. শফিকুল আলম মনা, সাধারণ সম্পাদক আমীর এজাজ খান, শেখ আবু হোসেন বাবু, মনিরুল হাসান বাপ্পী, আশরাফুল আলম নান্নু ও মোল্যা খায়রুল ইসলাম প্রমুখ।
এদিকে, খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে শুক্রবার সকালে খুলনা বিভাগীয় জাদুঘর চত্বরে বকুলতলায় বৈশাখী গানের মধ্য দিয়ে দিবসের সূচনা করা হয়। পরে নগরীর শিববাড়ি মোড়ে বেলুন ও ফেস্টুন উড়িয়ে মঙ্গল শোভাযাত্রার উদ্বোধন করেন তালুকদার আব্দুল খালেক এমপি ও খুলনা বিভাগীয় কমিশনার মো: আবদুস সামাদ। শোভাযাত্রাটি শিববাড়ি মোড় থেকে শুরু করে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে খুলনা অফিসার্স ক্লাবে এসে শেষ হয়।
সকাল ৮টায় জেলা প্রশাসকের বাংলোর বকুলতলায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও পান্তা উৎসব। এছাড়া আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, খুলনা সাংবাদিক ইউনিয়নসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানে স্ব-স্ব ব্যবস্থাপনায় জাঁকজমকপূর্ণভাবে পয়লা বৈশাখ উদযাপন করা হয়।
খুলনা বিশ্ববিদ্যালয়ে বাংলা নববর্ষ ১৪২৪ উদযাপনে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সবচেয়ে বড় বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। অপরদিকে বৈশাখী মেলায় মানুষের আগমনী ঢল শুরু হয়েছে। পয়লা বৈশাখ সকালে খুবি ভিসি প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান নগরীর শিববাড়ি মোড়ে প্রধান অতিথি হিসেবে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন।
খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালযে (কুয়েট) পয়লা বৈশাখ ১৪২৪ ‘শুভ নববর্ষ’ উৎসবমুখর পরিবেশে দিনব্যাপী জাঁকজমকপূর্ণ নানাবিধ কর্মসূচি পালনের মাধ্যমে উদযাপন করা হয়েছে। এছাড়া নর্দান ইউনিভার্সিটি এবং নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে অনুরূপ কর্মসূচি পালিত হয়।



 

Show all comments
  • km asraful slam ১৬ এপ্রিল, ২০১৭, ১২:২৯ পিএম says : 0
    ভাল সংবাদ পরিবেশনের জন্য ইনকিলাবকে ধন্যাবাদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ