Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

ছোট বোনকে নিয়ে খুলনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২৩, ৪:৫৬ পিএম

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে খুলনায় পৌঁছেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার (৬ জানুয়ারি) বিকেলে সড়কপথে বিকাল ৪ টার দিকে খুলনায় পৌঁছান তারা। ভৈরব নদীর নগরঘাট ফেরী পার হয়ে তিনি দিঘলিয়া উপজেলায় যান। এ সময় দলের নেতা কর্মী ও সাধারণ মানুষ রাস্তার দু’ পাশে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে খুলনার বিভিন্ন স্থানে শুভেচ্ছা তোরণ নির্মাণ করা হয়েছে। আইন শৃংখলা বাহিনীগুলো বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের নামে কেনা দুটি পাটের গুদাম আছে খুলনায়। জেলার দিঘলিয়া উপজেলার নগরঘাট এলাকার ওই গুদাম দেখতে দুপুরের দিকে গোপালগঞ্জ থেকে রওয়ানা হয়েছিলেন সরকার প্রধান। সর্বশেষ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৮ সালের ৩ মার্চ খুলনায় এসেছিলেন।
এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই দিনের ব্যক্তিগত সফরে সকাল সোয়া ৮টায় গণভবন থেকে সড়ক পথে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হন। পদ্মাসেতু পার হয়ে সকাল ১০টা ৫৫ মিনিটে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে পৌঁছান তিনি। এসময় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (৬ জানুয়ারি) বেলা ১১টা ১০ মিনিটে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুষ্পমাল্য অর্পণ করেন তিনি। এ সময় কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী। তার সঙ্গে ছোট বোন শেখ রেহানাও উপস্থিত ছিলেন। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্য ও মহান মুক্তিযুদ্ধে সকল বীর শহীদদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ