Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনায় আজ বিএনপির বিভাগীয় সমাবেশ, আ.লীগের শান্তি সমাবেশ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:২৭ এএম

খুলনায় আজ শনিবার দুপুরে বিভাগীয় গণ সমাবেশ করবে বিএনপি। অন্যদিকে, প্রায় একই সময়ে শান্তি সমাবেশ করবে আওয়ামীলীগ। দীর্ঘদিন পর খুলনায় এবার দল দুটো একই দিনে বড় কর্মসূচি দিয়েছে। কর্মসূচিকে কেন্দ্র করে সতর্ক অবস্থায় রয়েছে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা। গুরুত্বপূর্ণ মোড় গুলোতে তারা অবস্থান নিয়েছেন। শহরে বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারী। সাধারণ মানুষের মনে কর্মসূচি গুলোকে কেন্দ্র করে বেশ কিছুটা আতংক কাজ করছে। যদিও দৈনন্দিন নগর জীবনে এখন পর্যন্ত স্বাভাবিক অবস্থা বিরাজ করছে।

ভোজ্য ও জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য কমানো, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ-সুষ্ঠু নির্বাচনসহ ১০ দফা দাবিতে সারাদেশের ন্যায় বিভাগীয় সদর খুলনায় আজ সমাবেশ করছে বিএনপিবিএনপি’র বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করবেন দলটির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী গয়েশ্বর চন্দ্র রায়। নগর বিএনপি’র সভাপতি এড. শফিকুল আলম মনার সভাপতিত্বে বিশেষ অতিথি থাকবেন দলটির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ও এড. নিতাই রায় চৌধুরী। বক্তৃতা করবেন তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, জেলা বিএনপি’র আহবায়ক আমীর এজাজ খানসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ। নগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা বলেছেন সমাবেশ শান্তিপূর্ণ হবে। বিভাগের লক্ষাধিক নেতা কর্মী যোগ দেবেন। সরকারকে সমাবেশ থেকে লাল কার্ড দেখানো হবে। সমাবেশকে সামনে রেখে পুলিশ নগরীতে ব্যাপক ধড়পাকড় চালিয়েছে।

এদিকে, খুলনায় আজ শনিবার শান্তি সমাবেশ করবে মহানগর আওয়ামী লীগ। বিকাল ৩টায় নগরীর শিববাড়ি মোড়ে এ সমাবেশ করার কথা রয়েছে। নগর আওয়ামীলীগ সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক জানান, শনিবার দুপুরে আওয়ামী লীগের শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে। এ সমাবেশকে জনসতায় পরিণত করে ষড়যন্ত্রকারীদের দাঁতভাঙ্গা জবাব দিতে হবে। তিনি আরো বলেন, খুলনায় শান্তি সমাবেশের কথা শুনে বিএনপি নেতাদের মাথা খারাপ হয়ে গেছে। সমাবেশকে কেন্দ্র করে তারা নানাবিধ ষড়যন্ত্রের জাল বুনতে শুরু করেছে। তাদের এ ষড়যন্ত্রকে সফল হতে দেয়া যাবে না। সেজন্যে সকল ভেদাভেদ ভুলে গিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ