Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাসিকের অস্বাভাবিক হোল্ডিং ট্যাক্স সহনীয় করা হবে রাসিক মেয়র বুলবুল

| প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল বলেছেন, নগরবাসীর আশা-আকাক্সক্ষা পূরণের অনন্য প্রতিষ্ঠান রাজশাহী সিটি কর্পোরেশন। নাগরিক সেবার অনন্য এ প্রতিষ্ঠানটি জনগণের কল্যাণে কাজ করে চলেছে। নাগরিকদের প্রদেয় ট্যাক্সে এ প্রতিষ্ঠানটি নগরবাসীকে সেবা ও উন্নয়নসহ সকল ক্ষেত্রে সহায়তা দিয়ে থাকে। জনগণই সকল ক্ষমতার উৎস। আর জনগণের সন্তুষ্টির মধ্য দিয়ে এ প্রতিষ্ঠানটি কাজ করে যাচ্ছে। দেশের অন্যান্য সিটি কর্পোরেশন এলাকার ন্যায় এখানে শিল্প, কলকারখানা তেমন স্থাপিত হয়নি। অস্বাভাবিকভাবে বৃদ্ধি করা হোল্ডিং ট্যাক্স কমানো হবে। বিকেলে নগর ভবন সম্মেলন কক্ষে রাসিকের অস্বাভাবিক হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স ফি এবং আরোপিত সাইনবোর্ড ফি প্রত্যাহার বিষয়ে নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন। তিনি বলেন, রাজশাহীতে গ্যাস, টিভি স্টেশন স্থাপনসহ বিভিন্ন আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে নগরবাসী। আর তার ফলেই নগরবাসীর এসব প্রত্যাশা পূরণে সক্ষম হয়েছে। সিটি কর্পোরেশন আরোপিত হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স ফি এবং আরোপিত সাইনবোর্ড ফি বিষয়ে তিনি বলেন, বিভিন্ন পেশাজীবী ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের সমন্বয়ে একটি কমিটি গঠন করে শিগগিরই এ সমস্যার সমাধান করা হবে। এ বিষয়ে তিনি নগরবাসীর সহযোগিতা কামনা করেন। এর আগে সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ একটি স্মারকলিপি মেয়রের কাছে হস্তান্তর করেন।
মেয়র বলেন, নগরীর মানুষের সেবাদানের জন্যই জনগণ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে। অস্বাভাবিক হারে বাড়ানো এ হোল্ডিং ট্যাক্সসহ সংশ্লিষ্ট দাবিগুলো পর্যায়ক্রমে পূরণ করা হবে। এছাড়া এর মধ্যে কোনো ধরনের দুর্নীতি আছে কি না তাও খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন রাসিকের কাউন্সিলর আনোয়ারুল আমিন আযব, নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদের আহবায়ক অ্যাড. এনামুল হক, যুগ্ম আহ্বায়ক জিয়াউল ইসলাম, সদস্য সচিব আলহাজ মো: ফরিদ মামুদ হাসান, নাগরিক ভাবনার যুগ্ম আহ্বায়ক অ্যাড. মোতাসিম বিল্লাহ, চেম্বারের সাবেক পরিচালক মজিবর রহমান দুলাল, আইন কলেজের অধ্যক্ষ অ্যাড. আলী আকবর প্রামাণিক, লক্ষ্মীপুর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো: আলমগীর হোসেন, মেস মালিক সমিতির সম্পাদক মো: ইসমাইল হোসেন, অ্যাড. এরশাদ আলী ঈশা প্রমুখ। সভায় রাসিকের কাউন্সিলর নুরুন্নাহার বেগম, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এ বি এম শরীফ উদ্দিন, সচিব খন্দকার মো: মাহাবুবুর রহমান, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহানসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রীকে মেয়রের অভিনন্দন
রাজশাহী মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তার উন্নয়নে ১৭২ কোটি ৯৮ লাখ টাকার প্রকল্প অনুমোদিত হওয়ায় রাজশাহী মহানগরবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ একনেকের অন্য সদস্যবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। তিনি এক অভিনন্দন বার্তায় জানিয়েছেন, রাজশাহী সিটি কর্পোরেশনের ইতিহাসে সবচেয়ে বড় প্রকল্প গতকাল একনেকে অনুমোদন করা হয়েছে। এটা আমাদের জন্য বড় প্রাপ্তি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাসিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ