Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

বাঁশখালীর ১৪টি ইউপি নির্বাচন স্থগিত

| প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে নতুন গেজেটে পুনরায় তফসিল ঘোষণা না করে ভোট গ্রহণের সিদ্ধান্ত কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করা হয়েছে। গতকাল সোমবার বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন মোহাম্মদ মুজিবুর রহমান। রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।
পরে মুজিবুর রহমান সাংবাদিকদের বলেন, প্রতি বছর ৩০ জানুয়ারি ভোটার তালিকা হালনাগাদ করা হয়। বাঁশখালীতে গত বছর জুনে নির্বাচন স্থগিত করা হয়েছিল। চলতি মাসে সেসব ইউনিয়নে পুনরায় ভোট গ্রহণের তারিখ দেয়া হয়েছে। কিন্তু চলতি বছর হালনাগাদকৃত ভোটার তালিকায় যারা অন্তর্ভুক্ত হয়েছেন তারা ভোটে অংশ নেয়ার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন। এ কারণে নতুন গেজেটের মাধ্যমে পুনরায় তফসিল ঘোষণার জন্য আমরা আবেদন করেছিলাম। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত নির্বাচন স্থগিত করে রুল জারি করেছেন। ওই ১৪টি ইউনিয়নে ২০১৬ সালের ৪ জুন ভোটগ্রহণ অনুষ্ঠানের কথা ছিল। সেই নির্বাচনের আগে স্থানীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান নির্বাচনী কর্মকর্তাকে মারধর করলে ভোটগ্রহণ স্থগিত করা হয়। সেই নির্বাচনের ভোটগ্রহণের জন্য গত ৮ মার্চ একটি চিঠি ইস্যু করে নির্বাচন কমিশন। ওই চিঠিতে ভোটগ্রহণের জন্য ১৬ এপ্রিল দিন নির্ধারণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্থগিত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ