Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ওলামা সম্মেলনে নদভী এমপি সারাদেশে ১০১০টি দারুল আরকাম মাদরাসা প্রতিষ্ঠা করা হবে

| প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

মো. সাদাত উল্লাহ, সাতকানিয়া থেকে ফিরে : ইসলামিক ফাউন্ডেশনের গভর্নর চট্টগ্রাম- ১৫ (সাতকানিয়া- লোহাগাড়া) আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টা ও সউদি সরকারের অর্থায়নে ইসলামের প্রথম দ্বীনি শিক্ষা প্রতিষ্টান ‘দারুল আরকাম’ এর নাম করণে সারা দেশে এক হাজার দশটি মাদরাসা প্রতিষ্ঠা করা হবে। এর জন্য সউদি সরকার ও বাংলাদেশের যৌথ অর্থায়নে এগার হাজার কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে।
তিনি গতকাল চট্টগ্রাম এর সাতকানিয়া টাইম ক্যাফে সাতকানিয়া- লোহাগাড়া আলেম ওলামা পরিষদ আয়োজিত বিশাল জঙ্গী বিরোধী ওলামা মশায়েখ সম্মেলেনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ‘শেখ হাসিনার নির্দেশ, জঙ্গীবাদ মুক্ত বাংলাদেশ’ সেøাগানে আয়োজিত সম্মেলনে আলিয়া ও কওমি মাদরাসার প্রধান এবং সর্বস্তরের শিক্ষক স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করার কারণে সমাবেশটি বিশাল জনসভায় রূপ নেয়। পদুয়া হেমায়তুল উলুম মাদরাসার মোহতামিম, মাওলানা সরওয়ার কামালা আজিজির সভাপত্বিত্বে অনুষ্ঠিত ওলামা সম্মেলনে এমপি নদভী আরো বলেন ‘পৃথিবীর সর্ববৃহৎ ফতোয়ারা কিতাব ফতোওয়ায়ে ইবনে তাইমিয়া তে জঙ্গিবাদ কে হারাম উল্লেখ করা হয়েছে। এই ফতোওয়ার কিতাব সউদি আরবের বড় বড় মুফতিগণ রচনা করেছেন। সম্প্রতি মক্কা ও মদিনার হেরম শরীফের ঈমাম ড. মুহাম্মদ বিন নাসের আল হুজাইন ও ড. আবদু মোহসেম বিন মোহাম্মদ বিন আব্দুর রহমান আল কাসেম ঢাকায় ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকিতে ফতোওয়ে ইবনে তাইমিয়ার উদ্ধৃতি দিয়ে বলেছেন ইসলামে জঙ্গিবাদের কোনো স্থান নাই। তাই সকলকে জঙ্গিবাদের অপতৎপরতা থেকে দূরে থাকতে হবে উল্লেখ করে এমপি নদভী আরো বলেন , চট্টগ্রাম- কক্সবাজার হাইওয়ে সড়কে দোহাজারী থেকে চুনতী পর্যন্ত ইন্ড্রাস্ট্রিয়াল জোন করা হবে। সমাবেশে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ফিজুনুর রহমান বলেন, সারাদেশে কুরআনের হাফেজদেরকে একটি বিশেষ আইডি কার্ড ও ও সম্মানিভাতা প্রদানের জন্য মাননীয় প্রধান মন্ত্রীর প্রতি আহব্বান জানান।
ওলামা সম্মেলেনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার, সাতকানিয়া সার্কেল, হাসানুজ্জামান মোল্লা, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ উল্যাহ, চুনতি হাকিমিয়া কামিল অনার্স মাস্টার্স মাদরাসার অধ্যক্ষ হাফিজুল হক নিজামি, জমিয়াতুল মোদর্রেছীন, সাতকানিয়া উপজেলা সভাপতি মওলানানা নুরুল আলম, অধক্ষ্য আব্দুর রশিদ কাদেরী, সাতকানিয়া লোহাগাড়া অফিসার ইনচার্জ মো. রফিকুল হোসেন ও শাহাজান, পিপিএম, অধক্ষ্য আজিজুল হক সহ শতাধিক মাদরাাসার প্রধান ও শিক্ষকগন সম্মেলনে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওলামা

২৩ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ