Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সকল প্রাইমারি স্কুলে কোরআন ও নামাজ শিক্ষা বাধ্যতামূলক করুন জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২১, ১০:৪২ পিএম

দেশের সংখ্যাগরিষ্ঠ মুসলিম ছেলে মেয়েদের সঠিকভাবে ধর্মীয় অনুশাসন মানার জন্য সকল প্রাইমারি স্কুলে কোরআন এবং নামাজ শিক্ষা বাধ্যতামূলক করার দাবি জানিয়েছে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের জাতীয় নির্বাহী কমিটি। গতকাল শনিবার সকালে পুরানা পল্টনস্থ ওয়েস্টন রেস্টুরেন্টে আয়োজিত ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের নির্বাহী কমিটির সভায় এ দাবি জানানো হয়। সভায় ১৫ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ এবং ২২৩ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় মজলিসে শুরার নাম ঘোষণা করা হয়।

সভায় ইসলামের সঠিক প্রচার প্রসার এবং সর্বত্র ইসলামের সৌন্দর্য তুলে ধরার জন্য দেশের সকল ওলামা মাশায়েখ ও ইমামগণের প্রতি আহ‌বান জানানো হয়। ইসলামের সুমহান আদর্শের আলোকে একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার জন্য আলেমগণের গুরুত্বপূর্ণ ভ‚মিকার কথা তুলে ধরে সভায় দেশের সকল শ্রেণির ওলামায়ে কেরামকে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের ব্যানারে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়।

ভারতের ত্রিপুরায় সংখ্যালঘু মুসলমানদের উপর উগ্রবাদী হিন্দুদের জুলুম, নির্যাতন, মসজিদে এবং মুসলমানদের ঘর বাড়ীতে অগ্নিসংযোগের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে সভায় তীব্র নিন্দা প্রকাশ করা হয়। জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় সভাপতি আল্লামা নূরুল হুদা ফয়েজীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাওলানা গাজী আতাউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সহ-সভাপতি আল্লামা ওমর ফারুক সন্দিপী, কেন্দ্রীয় উপদেষ্টা প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম সম্পাদক মাওলানা মুফতী হেমায়েতুল্লাহ, মুফতি মোহাম্মদ আলী, ডক্টর মাওলানা বেলাল নূর আজিজি, মাওলানা ফরিদ উদ্দিন আল মোবারক, মুফতি মহিব্বুল্লাহ কাসেমী, মুফতি আব্দুর রাজ্জাক কাসেমী, মাওলানা কামাল উদ্দিন সিরাজ, মাওলানা হাবিবুর রহমান মিয়াজী, মাওলানা আব্দুর রাজ্জাক, মাওলানা কেফায়েতুল্লাহ কাশফী, মাওলানা শামসুদ্দোহা আশরাফী, মাওলানা রেজাউল করিম আবরার, মাওলানা আব্দুল আজিজ কাসেমী, মাওলানা মুজিবুর রহমান কালিশুরী, মাওলানা রফিকুন্নবী হক্কানী, মাওলানা শাহজাহান হাবিবি, মাওলানা আশরাফ আলী নুরী, মাওলানা আব্দুল্লাহ আল মর্তুজা কাসেমী, মাওলানা আখতারুজ্জামান মাহদি, মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা জুবায়ের কাসেমী, মাওলানা সানাউল্লাহ কাসেমী, মাওলানা আব্দুল আখির, মাওলানা আব্দুর রহিম কাসেমী, মাওলানা নেছার উদ্দিন, মাওলানা লোকমান হোসেন জাফরী, মাওলানা মনসুরুল হক, মাওলানা বাসির মাহমুদ, হাফেজ জয়নাল আবেদীন, মাওলানা দ্বীন মোহাম্মদ, মাওলানা নাজির আহমদ শিবলী, মুফতি মোহাম্মদ উল্লাহ আনসারী ও মাওলানা খলিলুর রহমান।



 

Show all comments
  • আবু মাবরুর ১ নভেম্বর, ২০২১, ২:৫৭ পিএম says : 0
    সুন্দর প্রস্তাবনা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ