Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নানা আয়োজনে পালিত হলো নায়িকা সুচিত্রা সেনের ৮৬তম জন্মদিন

| প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

পাবনা জেলা সংবাদদাতা : বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী মহানায়িকা প্রয়াত সুচিত্রা সেনের বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি চিত্রনায়িকা সুচিত্রা সেনের ৮৬তম জন্মদিন নানা আয়োজনের মধ্যদিয়ে পাবনায় পালিত হয়েছে গতকাল (বৃহস্পতিবার)। সুচিত্রা সেনের জন্মদিন উপলক্ষে জেলা প্রশাসন, সুচিত্রা সেন চলচিত্র সংসদ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনগুলো কেক কেটে, আলোচনা সভা, চলচিত্র প্রদর্শনীসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে পালন করে। পাবনা শহরের হেম সাগর লেনে সুচিত্রা সেনের পৈতৃক বাড়িতে জেলা প্রশাসনের আয়োজনে কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে জন্মদিন পালন করা হয়। বেলা সাড়ে ১১ টায় দিকে সুচিত্রা সেন চলচ্চিত্র সংসদ পাবনা প্রেসক্লাব মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করে। সংগঠনের সভাপতি জাকির হোসেনের সভাপতিত্বে ও মুস্তাফিজুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, লেখক ক্যাপ্টেন (অব.) ডা. সারওয়ার জাহান ফয়েজ, পাবনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আঁখিনুর ইসলাম রেমন, সাংস্কৃতি ব্যক্তিত্ব আব্দুর হাই তপন, পাবনা লালন স্মৃতি পরিষদের সাধারন সম্পাদক রেজাউল করিম মনি, পাবনা গণমঞ্চ নাট্য সম্প্রদায়’র সভাপতি গনেশ দাস, পাবনা ড্রামা সার্কেলের সভাপতি ফারুক হোসেন চৌধুরী, নাট্যকার নির্দেশক ফিরোজ খন্দকার, সাংবাদিক ও নাট্যকর্মী সৈকত আফরোজ আসাদ, তপু আহমেদ, কবি ডা: মোখলেছুর রহমান মুকুল, সাংবাদিক শাহীন রহমান, অভিনেত্রী মাহমুদা ক্যাথী প্রমুখ। 

বক্তারা সুচিত্রা সেনের কর্মময় জীবনের বিভিন্ন বিশেষ করে তাঁর অভিনয় নৈপুন্যতা নিয়ে আলোচনা করেন। পাশাপাশি উপমহাদেশের কিংবদন্তি এই নায়িকার পৈত্রিক বাড়িতে একটি ফিল্ম ইনিস্টি্িটউট গড়ে তোলার আহবান জানান। ১০ এপ্রিল সুচিত্রার বাড়িটি দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হবে।
উল্লেখ্য ১৯৩১ সালে ৬ এপ্রিল জন্ম গ্রহণ করেন মহানায়িকা সুচিত্রা সেন। শৈশব ও কৈশোর কেটেছে পাবনার হেম সাগর লেনের বাড়িতে। স্কুলে হাতে খড়ি পাবনা শহরের টাউন গালর্স স্কুলে (তৎকালীন মহাকালী বিদ্যালয়ে) পরে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে। তাঁর পিতা করুণাময় দাসগুপ্ত এই বাড়ির অদূরে তৎকালীন পাবনা মিনিউনিপ্যালিটিতে চাকরি করতেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নানা

২৯ আগস্ট, ২০২২
১৪ জানুয়ারি, ২০২২
১৫ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ