Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জঙ্গিদের বিরুদ্ধে আলেমদের সোচ্চার হতে হবে হাছান মাহমুদ

| প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : যারা জঙ্গিবাদের পক্ষ নিয়ে কথা বলে তাদের বিরুদ্ধে সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, শুধু প্রশাসনের উপর নির্ভর করেই জঙ্গি দমন সম্ভব নয়। দেশের সব মসজিদ, মাদরাসাসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে আলেম ওলামাদেরকে তরুণ প্রজন্মের কাছে জঙ্গিবাদের বিরুদ্ধে সঠিক অবস্থান তুলে ধরতে হবে। এছাড়া ওয়াজ মাহফিলে এবং জুমার নামাজের আগে খুতবায় জঙ্গিবাদের বিরুদ্ধে ধর্মীয় অবস্থান তুলে ধরার জন্য দেশের সব আলেম ওলামাদের প্রতি আহ্বান জানান তিনি।
গতকাল রোববার জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘বাংলাদেশ ফেৎনা প্রতিরোধ কমিটি’ আয়োজিত ‘সন্ত্রাস-জঙ্গিবাদ ও গণহত্যা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।
হাছান মাহমুদ বলেন, জঙ্গিবাদ শুধু বাংলাদেশের সমস্যা নয়, এটা এখন বিশ্বব্যাপী সমস্য। যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য এবং বেলজিয়ামসহ সারা বিশ্বেই জঙ্গি হামলা হচ্ছে। পার্থক্য শুধু অন্য দেশে হামলা হলে সবাই সরকারকে সহযোগিতার জন্য এগিয়ে আসে, আর আমাদের বিরোধীদল বিএনপি উল্টো সরকারের সমালোচনা করে। তিনি বলেন, এ পর্যন্ত জঙ্গি বিরোধী অভিযানে যত জঙ্গি নিহত হয়েছে তাদের লাশগুলো পর্যন্ত পরিবার নিতে অপারগতা প্রকাশ করেছে। অথচ বিএনপি জঙ্গিদের হত্যা নিয়ে প্রশ্ন তোলে।
আলোচনা সভায় অংশ নিয়ে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, বিএনপি-জামায়াত ছাড়া দেশের সব জনগণই জঙ্গিবাদ প্রতিরোধে ঐক্যবদ্ধ আছে। যারা জঙ্গি ও জঙ্গিবাদ সমর্থন করে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান তিনি। তিনি বলেন, এর মধ্যেই জঙ্গিবাদ ইস্যুতে দেশে জাতীয় ঐক্য হয়ে গেছে। আর এখন যারা জাতীয় ঐক্যের কথা বলে সেটি আসলে ভুয়া। তিনি আরো বলেন, ধর্মের অপব্যাখ্যার মাধ্যমে আজ শিক্ষার্থীদের ভুল পথে পরিচালিত করা হচ্ছে।
আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য খন্দকার গোলাম মাওলা নকশেবন্দীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, বাংলাদেশ বাস মালিক নেতা মুকুল মৃধা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ