Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে গ্রেফতার ডা.শাকির

অভিযোগ ভিত্তিহীন বাবার সংবাদ সম্মেলন ৫ দিনের রিমান্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

সিআইডি পরিচয়ে তুলে নেওয়া চিকিৎসক শাকির বিন ওয়ালীকে জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে গ্রেফতার দেখানো হয়েছে। পরে তাকে গতকাল বুধবার সিএমএম আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে সিটিটিসি।
ডিএমপির অতিরিক্ত কমিশনার ও সিটিটিসির প্রধান মো. আসাদুজ্জামান জানান, গ্রেপ্তারকৃত শাকির বিন ওয়ালী একজন চিকিৎসক হলেও তিনি নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। কুমিল্লার নিখোঁজ ৭ শিক্ষার্থীর সঙ্গে ডা. শাকিরের যোগাযোগের তথ্য পাওয়া গেছে। শাকিরের প্ররোচনায় উদ্বুদ্ধ হয়েই ওই ৭ জন আনসার আল ইসলামে যোগ দেন। শাকিরের সঙ্গে আবরারুল হক নামে আরও একজনকে গ্রেফতার করা হয়। দু’জনকে একই অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাওয়া হয়।
গতকাল বুধবার মামলার তদন্ত সংস্থা সিটিটিসির ইন্সপেক্টর এস এম মিজানুর রহমান দুই জনকে সিএমএম আদালতে হাজির করে রামপুরা থানায় দায়ের করা সন্ত্রাস বিরোধী আইনের মামলায় ১০ দিন করে রিমান্ড আবেদন করেন। তবে আসামিদের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। শুনানি শেষে বিচারক ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।

এদিকে গতকাল বুধবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত সংবাদ সম্মেলনে ডা. শাকিরের পিতা চক্ষু বিশেষজ্ঞ ডা. একেএম ওয়ালীউল্লাহ বলেন, তার ছেলের বিরুদ্ধে পুলিশ যে অভিযোগ এনেছে তা ভিত্তিহীন। তার ছেলের সাথে আনসার আল ইসলামের সম্পর্কও নেই, এটা হাস্যকর অভিযোগ। তিনি বলেন, আমরা এখন বুঝতে পারি এভাবে যাদেরকে উঠিয়ে নেয়া হয়, তাদের বিরুদ্ধে কি ধরনের হাস্যকর অভিযোগ সাজানো হয়। সংবাদ সম্মেলনে শাকিরের স্ত্রী তাদের দুই শিশু সন্তান উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে ডা. ওয়ালীউল্লাহ এ ব্যাপারে প্রধানমন্ত্রী ও দেশবাসীর দৃষ্টি আকর্ষণ করেন। তিনি বলেন, শাকিরকে আইন বহির্ভূতভাবে বাসা থেকে উঠিয়ে নিয়ে চারদিন যাবত প্রকাশ্যে না এনে অবৈধ কাজকে আড়াল করতে মিথ্যা অভিযোগ সাজানো হচ্ছে কি না তা আমি জানি না। তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, দেশ-বিদেশে যখন নিরাপত্তা বাহিনীর কার্যক্রমে প্রশ্ন উত্থাপিত হয়েছে সেই অবস্থায় আমাদের নিরাপত্তা বাহিনীর ইমেজ নষ্ট করার জন্য কোনো কুচক্রি মহল এ ধরনের তৎপরতায় লিপ্ত হচ্ছে কি না। অথবা এসব করে দেশের মানুষের বিরুদ্ধে আতঙ্ক সৃষ্টির চেষ্টা হচ্ছে কি না। তিনি দেশের ধর্মপ্রাণ মানুষকে বিকৃতভাবে চিত্রিত করে সরকারের প্রতি ধর্মপ্রাণ মানুষকে ক্ষেপিয়ে তোলা হচ্ছে কি না, এ বিষয়টি ক্ষতিয়ে দেখার আহবান জানান । তিনি বলেন, কুমিল্লায় নিখোঁজ ছেলেদের সাথে ডাক্তার শাকিরের কোনো সম্পর্ক নেই। শাকিরতো তাদেরকে চিনেই না, কীভাবে শিক্ষা দেবে ? ডা. ওয়ালীউল্লাহ বলেন, সামনে শাকির এফসিপিএস পরীক্ষা দেবে, বাসায় বসে সে সেই প্রস্তুতি নিচ্ছিল। গত রোববার রাজধানীর রামপুরার বাসা থেকে শাকিরকে সিআইডি পরিচয়ে বাসা থেকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করেন তার পরিবার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ