Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

থানচিতে র‌্যাবের সাথে জঙ্গি ও কেএনএফের গোলাগুলি, আটক ৫

স্টাফ রিপোর্টার, বান্দরবান থেকে | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

বান্দরবানের থানচি উপজেলার দুর্গম রেমাক্রি প্রাংসা ইউনিয়নের ২৭ কিলো এলাকায় র‌্যাবের সাথে জঙ্গি ও কেএনএফের গোলাগুলির পর ৫ জঙ্গিকে গ্রেফতার করেছে র‌্যাব। অভিযানে এ ঘটনায় র‌্যাবের ৮ সদস্য আহত হয়েছে। গতকাল মঙ্গলবার ভোরে থানচি লিক্রে সড়কের ২৭ কিলো এলাকায় রেমাক্রি ব্রিজের কাছে এ ঘটনা ঘটে।

গতকাল বিকেলে থানচির তমাতঙ্গিতে র‌্যাবের মহাপরিচালক খুরশীদ হোসেন ব্রিফিংকালে বলেন, জঙ্গি ও সশস্ত্র পাহাড়ি সন্ত্রাসীদের অবস্থান টের পেয়ে সেখানে র‌্যাবের ৬টি পেট্রোল টিম অভিযান চালালে তাদের লক্ষ্য করে জঙ্গি ও সন্ত্রাসীরা গুলি বর্ষণ শুরু করে। পরে উভয় পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনায় জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৫ সদস্যকে আটক করা হয়। এ অভিযানে সন্ত্রাসীদের গুলিতে আহত হয় র‌্যাবের ৮ সদস্য। এখনো সেখানে থেমে থেমে গুলিবর্ষণের ঘটনা চলছে।
র‌্যাবের মহাপরিচালক আরও বলেন, পাহাড়ে সন্ত্রাস ও জঙ্গি তৎপরতা নির্মুল না হওয়া পর্যন্ত অভিযান চলবে। এখনো পর্যন্ত সারাদেশে চলা অভিযানে ৪৩ জন জঙ্গিকে শনাক্ত করা হয়েছে। এছাড়া কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফের ১৪ জন ও বান্দরবানের পাহাড়ি এলাকা থেকে ১৭ জন জঙ্গিকে আটক করেছে র‌্যাব। এ সময় র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মো. কামরুল হাসান, র‌্যাবের গোয়েন্দা শাখার প্রধান লে. কর্নেল মো. মশিউর রহমান, মিডিয়া উইংয়ের প্রধান কর্নেল খন্দকার আল মঈনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এদিকে থানচিতে অভিযানের কারণে পর্যটকদের যাতায়াত বন্ধ করে দেওয়া হয়েছে। সেনাবাহিনী এবং র‌্যাবের টহল বাড়ানো হয়েছে বিভিন্ন স্থানে। গত ৩০ জানুয়ারি রুমায় সেনাবাহিনীর অভিযানে কেএনএফের এক সদস্য নিহত হওয়ার পর র‌্যাব থানচির কেএনএফের ঘাঁটিতে এই অভিযান চালিয়েছে।

উল্লেখ্য, গত অক্টোবর থেকে পার্বত্য চট্টগ্রামের মিয়ানমার ও ভারত সীমান্ত এলাকায় র‌্যাব ও সেনাবাহিনী জঙ্গি-সন্ত্রাসীদের তৎপরতা দমনে অভিযান চালাচ্ছে। অভিযানের কারণে বান্দরবানের রুমা ও রোয়াংছড়ি উপজেলায় দেশি বিদেশি পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ