Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

টঙ্গীর ট্যাম্পাকো কারখানা ধসে পড়া ভবন ভাঙতে গিয়ে ৩ শ্রমিক আহত

| প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

টঙ্গী সংবাদদাতা : টঙ্গীর বিসিক এলাকার ট্যাম্পাকো ফয়েলস কারখানার ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ধসে পড়া ভবন ভাঙতে গিয়ে গতকাল শনিবার বিকাল সাড়ে ৪টায় ৪র্থ তলা ভবন ভাঙতে গেলে ভবনের ছাঁদ ধসে পড়ে ৩ শ্রমিক চাপা পড়ে গুরুতর আহত হয়। তাদেরকে উদ্ধার করে টঙ্গী সরকারি হাসপাতালে নিয়ে গেলে আব্দুল মান্নান (২৮), সাং-চরপটকা, থানা- ভোলা, জেলা- ভোলা। মোঃ সবুজ (৩৫) সাং-পঞ্জগড় সদর, জেলা-ঠাকুরগাঁ কে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে এবং আব্দুল হক (২২) কে আবেদা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ছাঁদ ধসে পড়লে বিকট শব্দে এলাকাবাসী আতঙ্কগ্রস্ত হয়ে পড়ে। ঘটনাস্থলে শত শত লোক ভীর করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত কারখানার কোন কর্তৃপক্ষ ঘটনাস্থলে আসেনি। এত বড় দুর্ঘটনার পরও কারখানা মালিক পক্ষ শ্রমিকদের কোন নিরাপত্তা ব্যবস্থা না নিয়ে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ৪তলা ভবন অপসারণ কাজ করায় স্থানীয় জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
উল্লেখ্য, গত ১০ সেপ্টেম্বর ২০১৬ টঙ্গীর বিসিক এলাকার ট্যাম্পাকো ফয়েলস লিমিটেডের অগ্নিকান্ডে ৪২ জন নিহত ও ৭৫ জন গুরুতর আহত হন। এই ভয়াবহ অগ্নিকান্ড ও ভবন ধস উদ্ধার কার্যক্রমে সেনাবাহিনী, পুলিশ, গাজীপুর সিটি কর্পোরেশন, জেলা প্রশাসন অংশ নিয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টঙ্গী

১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ