Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতের সাথে গোপন নয় প্রকাশ্য সমঝোতা স্বাক্ষর মেনন

| প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : ‘ভারতের সঙ্গে গোপন সামরিক চুক্তি হচ্ছে’ বিএনপির এমন মন্তব্য প্রত্যাখ্যান করেছেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। তিনি বলেন, কোনো গোপন চুক্তি নয়, প্রকাশ্য সমঝোতা স্বাক্ষর হবে। তিস্তা চুক্তির ব্যাপারে পশ্চিমবঙ্গ এখনো বাধা হয়ে আছে উল্লেখ করে গতকাল মঙ্গলবার বিকালে সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটা থানার কুমিরা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বাংলাদেশে জঙ্গি তৎপরতা নিয়ন্ত্রণে আছে মন্তব্য করে মেনন বলেন, ঢাকার গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলার পর থেকে জঙ্গি দমনে যে তৎপরতা চলছে তা এখনো অব্যাহত রয়েছে। তিনি বলেন, তবে জঙ্গিরা ভেতরে ভেতরে এখনো ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। মন্ত্রী বলেন, জঙ্গি দমনে রাষ্ট্রীয় কর্মসূচি ছাড়াও রাজনৈতিক দলগুলোর মধ্যে ঐকমত্য দরকার। সেই সাথে সামাজিক ও পারিবারিক তৎপরতাও জরুরি।
তিনি বলেন, আগামী ১ এপ্রিল ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তঃদেশীয় পার্লামেন্টারি কনফারেন্স। ৮০টি দেশের স্পিকার এখানে আসছেন উল্লেখ করে তিনি বলেন, দেশে এখন পূর্ণ নিরাপদ অবস্থা বিরাজ করছে। জামায়াত নিষিদ্ধকরণ বিষয়ে ওয়ার্কার্স পার্টি প্রধান বলেন, ট্রাইব্যুনাল জামায়াত নিষিদ্ধ করার কথা বলেছে। তবে সরকার এখনো এ বিষয়ে সিদ্ধান্ত নেয়নি বলে উল্লেখ করেন তিনি।
তালা-কলারোয়া আসনের সংসদ সদস্য জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহর সভাপতিত্বে জনসভায় আরো বক্তব্য রাখেন দলের পলিট ব্যুরো সদস্য ইকবাল কবির জাহিদ ও মনোজ সাহা, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগ সম্পাদক ঘোষ সনৎ কুমার, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক মহিবুল্লাহ মোড়ল, অধ্যাপক সাব্বির হোসেন, অ্যাড. ফাহিমুল হক কিসলু, প্রধান শিক্ষক আবদুর রউফ ও স্বপন কুমার শীল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ