Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে বিস্ফোরক পাউডারসহ ২ বাসযাত্রী আটক

| প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহীতে প্রায় ৫ কেজি বিস্ফোরক দ্রব্যসহ দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ।
গত সোমবার রাত সাড়ে ১১টার দিকে রাজশাহী মহানগরীর শিরোইলে পুরাতন বাস টার্মিনাল এলাকা থেকে তাদের আটক করা হয়। এরা হলেন, আবদুল লতিফ (৩৫) ও সাকিরুল ইসলাম (৩০)। তাদের আটকের পর রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) উপ-কমিশনারের (পশ্চিম) কার্যালয়ে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।
আরএমপির উপ-কমিশনার (পশ্চিম) একেএম নাহিদুল ইসলাম জানান, সারাদেশে জঙ্গি তৎপরতা বৃদ্ধি পাওয়ায় রাজশাহীতে পুলিশ সতর্ক অবস্থানে আছে। এরই ধারাবাহিকতায় বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে তল্লাশি চলছে।
রাত সাড়ে ১১টার দিকে চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী শ্যামলী পরিবহনের একটি বাসে (ঢাকা মেট্রো-ব ১৫-১৬১৯) তল্লাশি চালানোর সময় ওই দুই ব্যক্তির কাছে বেশকিছু পরিমাণ বিস্ফোরক দ্রব্য পাওয়া যায়।
এ সময় তাদের আটক করা হয়। বিস্ফোরক দ্রব্যগুলো কয়েকটি পলিথিনের ভেতর ছিল। সেগুলো ৪ থেকে ৫ কেজি হতে পারে।
বিস্ফোরক দ্রব্যগুলোর মধ্যে গান পাউডার, সালফার ও গন্ধকসহ বোমা তৈরির আরও কয়েক ধরনের উপকরণ আছে। এগুলো দিয়ে খুবই শক্তিশালী বোমা বানানো যায়। সেগুলো বড় কোনো নাশকতার উদ্দেশ্যে চাঁপাইনবাবগঞ্জ থেকে নিয়ে যাওয়া হচ্ছিল। বিস্ফোরক দ্রব্যগুলো দিয়ে শক্তিশালী বোমা বানানো হতো।
পুলিশ বিস্ফোরক দ্রব্যগুলোর গন্তব্যস্থলও জানতে পেরেছে। এ বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবহিত করা হয়েছে। আর আটকরা কোনো জঙ্গি সংগঠনের সদস্য কীনা তা তদন্ত করে দেখা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ