Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

শার্শা ও বেনাপোল ভিক্ষুকমুক্ত ঘোষণা

| প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

বেনাপোল অফিস : খুলনা বিভাগকে ভিক্ষুকমুক্তকরণের অংশ হিসেবে গতকাল সোমবার দুপুরে শার্শা উপজেলা পরিষদ চত্বরে যশোরের শার্শা উপজেলা ও বেনাপোল পৌরসভাকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করেছেন খুলনা বিভাগীয় কমিশনার আবদুস সামাদ।
শার্শা উপজেলা প্রশাসনের আয়োজনে এ ভিক্ষুকমুক্ত ঘোষণা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যশোরের জেলা প্রশাসক ড. মো: হুমায়ুন কবীর। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান, শার্শা উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মন্জু।
অনুষ্ঠানের প্রধান অতিথি বিভাগীয় কমিশনার আবদুস সালাম ভিক্ষা পেশা ছেড়ে দিয়ে ভিক্ষুকদের খেটে খাওয়ার পরামর্শ দেন। এ সময় তিনি অনুষ্ঠানে উপস্থিত ১৮২ জন ভিক্ষুককে দারিদ্র্যমুক্ত করতে ১৯টি সেলাই মেশিন, ১০টি করে মুরগিসহ ১৬টি মুরগির ঘর, ১০৫টি ছাগল, ২টি গরু ও ২২টি ভ্যান তুলে দেন এসব ভিক্ষুকের হাতে। ভিক্ষুকরাও হাত তুলে প্রতিশ্রুতি দেন আজ থেকে তারা আর কোনো দিন ভিক্ষা করবেন না।
এদিকে বেলা ৩টায় বেনাপোল মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটনের ব্যবস্থাপনায় পৌরসভার ১৩৩ জন ভিক্ষুককে পুনর্বাসন করে বেনাপোল পৌরসভাকেও ভিক্ষুকমুক্ত ঘোষণা করেন এ বিভাগীয় কমিশনার আবদুস সামাদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শার্শা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ