Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

২১ এপ্রিল যে কোন মূল্যে মূর্তিবিরোধী সমাবেশ ইসলাম এসেছে মূর্তি ধ্বংসের জন্য -পীর সাহেব চরমোনাই

| প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, মূর্তির সংস্কৃতি ইসলামবিরোধী। মূর্তি ও ইসলাম সাংঘর্ষিক। ইসলাম এসেছে মূর্তি ধ্বংস করতে। যারা মূর্তির সংস্কৃতি সমর্থন করে তারা ঈমানদার নয়। মূর্তি পক্ষাবলম্বনকারীদেরকে চিহ্নিত করে তাদের জানাজা কোন আলেম পড়াবে না। দেশের সর্বোচ্চ আদালত প্রাঙ্গণে স্থাপিত গ্রিক দেবীর মূর্তির মাধ্যমে জাতীয় ঈদগাহ’র মুসলমানদের নামাজ বিনষ্ট করার অপচেষ্টা করা হচ্ছে। দেশের ৯২ ভাগ মুসলমানের দেশে ইসলাম ও মুসলিম চিন্তা-চেতনাবিরোধী মূর্তি স্থাপন করে সাম্প্রদায়িকতা সৃষ্টির চক্রান্ত। কতিপয় মানুষের ইচ্ছা পুরণ করতে বৃহত্তর মুসলমানের ধর্মীয় অনুভুতিতে আঘাত করার এখতিয়ার কারো নেই। যুগে যুগে নবী ও রাসূলগণ এসেছেন মূর্তির বিপরীতে মানুষকে শিরকমুক্ত করার জন্য। বাংলাদেশের ইতিহাসে অতীতেও সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে কোন মূর্তি ছিল না।
পীর সাহেব চরমোনাই বলেন, অবিলম্বে এই মূর্তি সরাতে হবে। যথাযথ দ্রæত ব্যবস্থা না নিলে মূর্তির বিরুদ্ধে গড়ে উঠা আন্দোলনের জনমত সরকারের বিরুদ্ধে যাবে। তাই মূর্তি অপসারণ করলে সরকারেরই কল্যাণ হবে। মূর্তি সরানোর দাবিতে যে কোন মূল্যে ২১ এপ্রিল রাজধানী ঢাকায় জাতীয় মহাসমাবেশ সফল করবে ঈমানদার জনতা।
গতকাল বিকেলে পটুয়াখালীর সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত বিশাল ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সম্মেলনে স্থানীয় উলামা-মাশায়েখ ও মসজিদের ইমামগণ গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।



 

Show all comments
  • Nasym ২২ মার্চ, ২০১৭, ২:৩০ এএম says : 0
    What is coming next? ? SWARASSWATI MURTI"infront of every educational institutions of bangladesh! !
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ