Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত

| প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনসমূহ এবং বিভাগীয়, জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে দিনভর নানা কর্মসূচির আয়োজন করা হয়। দিবসটি উপলক্ষে রাজশাহী মহানগর আওয়ামী লীগের কার্যালয় সংলগ্ন জাতির জনক শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে রাজশাহী মহানগর আওয়ামী লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, শ্রমিক লীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
পুষ্পস্তবক অর্পণ শেষে মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সহ-সভাপতি শাহীন আখতার রেণী, সাধারণ সম্পাদক ডাবলু সরকার উপস্থিত ছিলেন। জেলা আওয়ামী লীগের উদ্যোগে লক্ষ্মীপুর মোড়ে বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল রক্তদান কর্মসূচি। রেড ক্রিসেন্ট রক্তকেন্দ্র এতে সহায়তা করে। এ সময় উপস্থিত ছিলেন মহিলা এমপি বেগম আকতার জাহান, জেলা সেক্রেটারী আসাদুজ্জামানসহ নেতৃবৃন্দ। জেলা প্রশাসন শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে বিভিন্ন কর্মসূচি পালন করে। এখানেও রক্তদান কর্মসূচি ছিল। উপজেলাগুলোতেও আলাদা আলাদাভাবে কর্মসূচি পালিত হয়। বাঘা উপজেলায় কেক কেটে কর্মসূচির উদ্বোধন করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।
রাজশাহী সিটি কর্পোরেশন
১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস-২০১৭ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। কর্মসূচির মধ্যে রয়েছে আলোচনা সভা, দোয়া মাহফিল ও শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা। সকালে নগরভবন চত্বরে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র মোঃ নিযাম উল আযীম।
রাবি-রুয়েটে বঙ্গবন্ধুর জন্মদিবস
রাবি রিপোর্টার : বিভিন্ন কর্মসূচি আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) পালিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিবস এবং জাতীয় শিশু দিবস। গতকাল সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ ও রেজিস্ট্রার প্রফেসর মুহাম্মদ এন্তাজুল হকসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাত করেন। পরে ‘সাবাস বাংলাদেশ’ চত্বর থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল এবং শেখ রাসেল মডেল স্কুলের শিক্ষার্থীদের একটি শোভাযাত্রা নিজ নিজ স্কুলে যায়। এছাড়া শিশু দিবস উপলক্ষে “শিশু অধিকার আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান”-এর আয়োজন করেন বিশ্ববিদ্যালয় সমাজবিজ্ঞান বিভাগ পরিচালিত শিশু নিকেতন।
এদিকে সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসনিক ভবনসহ বিভিন্ন ভবনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে রুয়েটে এই দিবস পালনের কর্মসূচি শুরু হয়। এরপর সকাল সাড়ে ৯টায় কেন্দ্রীয় শরীরচর্চা কেন্দ্রে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতার উদ্বোধন করেন ভিসি প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ। সকাল ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পস্তব অর্পণ করেন ভিসি প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ। এছাড়া শিক্ষক সমিতি এবং বিভিন্ন হলসহ ছাত্রলীগ রুয়েট শাখার পক্ষ থেকে জাতির জনকের প্রতিকৃতিতে পৃথক পৃথকভাবে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ