Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিক্ষার্থীদের শুধু গাইডবই পড়ার মধ্যে সীমাবদ্ধ থাকলে চলবে না -মেজর (অবঃ) রফিকুল ইসলাম

| প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

শাহরাস্তি (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা ঃ শাহরাস্তি সূয়াপাড়া জিকে মাধ্যমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর ও সূয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন করা হয়েছে। গত সোমবার সকাল ৯টায় এ দু’টি ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, মুক্তিযুদ্ধে ১নং সেক্টর কমান্ডার মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, দেশে যে অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে তা জননেত্রী শেখ হাসিনার অবদান। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামীতেও জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নির্বাচিত করে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে। বিদ্যালয়টিকে কলেজ করার প্রস্তাব এসেছে। আমরা সময়মত এ বিদ্যালয়কে কলেজে রূপান্তর করব। কম্পিউটার শিক্ষা গ্রহণ না করলে শিক্ষার্থীরা চাকুরীতো দূরে থাক, ব্যবসাও করতে পারবে না। সেজন্য শিক্ষার্থীদের উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে আধুনিক শিক্ষায় শিক্ষিত হয়ে গড়ে উঠতে হবে। শিক্ষার্থীরা শুধু গাইড বই পড়ার মধ্যে সীমাবদ্ধ থাকলে চলবে না। অবসর সময়কে শিক্ষার ক্ষেত্রে কাজে লাগাতে হবে। তিনি আরো বলেন, বিদ্যুতের জন্য গ্রাহকরা অফিসারদের পিছনে ঘুরতে হত, আজ অফিসাররা বিদ্যুতের গ্রাহকদের পেছনে ঘুরে। আগামী বছরের মধ্যে আমরা প্রতিটি ঘরে বিদ্যুতের আলো পৌঁছে দিবো।
বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা গোলাম কিবরিয়ার সভাপতিত্বে ও বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান মিন্টুর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন মিয়াজি, শাহরাস্তির পৌর মেয়র হাজী আঃ লতিফ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ হাবিব উল্যাহ মারুফ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ