Inqilab Logo

সোমবার, ০৪ মার্চ ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০, ২২ শাবান সানি ১৪৪৫ হিজরী

ঈদের আগে কারাবন্দি আলেমদের মুক্তি দিতে হবে হেফাজত ইসলাম বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৫৬ পিএম

ঈদের আগে কারাবন্দি আলেম-উলামাদের মুক্তির দাবি জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা সাজিদুর রহমান। তিনি বলেন, দীর্ঘদিন যাবত কারাগারে বন্দি অবস্থায় দুর্বিষহ জীবন কাটাচ্ছেন আলেম-উলামারা। অনেকে গুরুতর অসুস্থ অবস্থায় আছেন। আমরা অবিলম্বে আগামী ঈদুল ফিতরের আগে কারাবন্দি আলেম-উলামাদের মুক্তি চাই।
আজ রোববার নগরির খিলগাঁওয়ে অবস্থিত মাখজানুল উলুম মাদরাসায় অনুষ্ঠিত হেফাজতে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর কমিটির বৈঠকে তিনি এসব কথা বলেন।
হেফাজত মহাসচিব বলেন, পাঠ্যবইয়ের সমস্যাগুলো নিয়ে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করেছিলাম। সাক্ষাতে তিনি আমাদের আশ্বস্ত করেছিলেন সমস্যাগুলো সমাধান করা হবে। হেফাজতসহ দেশের সকল ইসলামপন্থীদের দাবীকে গুরুত্ব দিয়ে পাঠ্যপুস্তক থেকে বিতর্কিত দুইটি বই প্রত্যাহার করে নেয়ায় প্রধানমন্ত্রীকে আমরা ধন্যবাদ জানাই। একই সাথে পাঠ্যপুস্তক সমূহে আরো যেসব বিতর্কিত বিষয় রয়েছে, তাও দ্রুত প্রত্যাহার করে নেয়ার জোর দাবি জানাচ্ছি।
তিনি বলেন, আমরা মনে করি পাঠ্যপুস্তকে বিতর্কিত বিষয় সংযোজনের সাথে যারা জড়িত তাদের খুঁজে বের করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। মহানগর সভাপতি মাওলানা আবদুল কাইয়ূম সুবহানীর সভাপতিত্বে ও মহানগর সেক্রেটারি মুফতী কেফায়েতুল্লাহ আজহারীর সঞ্চালনায় বৈঠকে কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, যুগ্ম মহাসচিব মাওলানা মহিউদ্দিন রাব্বানী, মাওলানা মীর ইদরীস নদবী, মাওলানা রাশেদ বিন নুর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ