Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রশ্নপত্রে সাম্প্রদায়িক বির্তকের দৃষ্টান্তমূলক বিচার চাই

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২২, ৫:২০ পিএম

চলমান এইচ এস সি পরীক্ষার বাংলা প্রশ্ন পত্রে সাম্প্রদায়িক বিতর্কের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি। আজ মঙ্গলবার এক যুক্ত বিবৃতিতে পার্টির আমীর আল্লামা ছরওয়ার কামাল আজিজি ও মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার বলেন, এইচ এস সি বাংলা প্রথম পত্রে (আবশ্যিক) হিন্দু মুসলমানদের জীবনচারণের কিছু চিত্র বিতর্কিত ভাবে তুলে ধরে প্রশ্নের উদ্দিপক নিয়ে আপত্তিকর বিভ্রান্তিকর বিষয় তুলে আনা হয়েছে। এখানে নেপাল গোপাল দুই হিন্দুর জমি মুসলমান ব্যক্তি কিনে হিন্দুদের বাড়ির সামনে গরু কোরবানি দেয়া এবং হিন্দু ব্যক্তি মনের কষ্টে ভারত চলে যাওয়া, এসবই উদ্দেশ্য প্রণোদিত ও সম্প্রদায়িক চেতনার অংশ। শিক্ষা বোর্ডের গুরুত্বপূর্ণ পদ সমূহে পরিকল্পিত ভাবে হিন্দুদের ব্যাপক পদায়নের ফল এসব। একদিকে ইসলাম ধর্মীয় শিক্ষা বাদ দেয়া হচ্ছে, অন্যদিকে হিন্দুত্ববাদের এজেন্ডা বাস্তবায়নের চক্রান্ত চলছে।
নেতৃদ্বয় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, অবিলম্বে এর লাগাম টেনে ধরতে হবে নইলে ধর্মপ্রাণ মুসলমানেরা ক্ষোভে উত্তাল হলে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে। কোমলপ্রাণ শিশুদের সাম্প্রদায়িকতার অশুভ ছোয়া থেকে রক্ষা করে সুস্থ সুন্দর আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে ভারসাম্য পূর্ণ ইসলামী শিক্ষাকে অগ্রাধিকার দিতে হবে। নেতৃদ্বয় সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করে এই অনাকাঙ্খিত ঘটনার সুষ্ঠু তদন্ত পূর্বক দায়ী ব্যক্তিদের কঠিন বিচারের আওতায় আনতে জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম পার্টি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ