Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বগুড়ায় মাধ্যমিক পর্যায়ের স্কুল ও মাদরাসার ১শ’ ছাত্রছাত্রীর বৃত্তির টাকা প্রদান

| প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

বগুড়া অফিস : জ্ঞানতাপস অধ্যাপক ড. মুহম্মদ শহীদুল্লাহ প্রতিষ্ঠিত বগুড়া ইসলামিক স্টাডিজ গ্রুপের নিজস্ব অর্থায়নে বগুড়ার ১২ উপজেলার মাধ্যমিক পর্যায়ের স্কুল ও মাদরাসার ১শ’ জন ছাত্রছাত্রীর মধ্যে মোট দুই লাখ টাকা নগদ বৃত্তি হিসেবে বিতরণ করা হলো। গতকাল রোববার বিকেলে ইসলামিক স্টাডিজের নিজস্ব মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে এই বৃত্তির টাকা প্রদান করলেন বগুড়ার জেলা প্রশাসক মো. আশরাফ উদ্দিন।
সংস্থার সিনিয়র সহ-সভাপতি ফজলুল বারী তালুকদার বেলালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংস্থার সহ-সভাপতি আবদুল খালিক, সম্পাদক মো. আবদুল খালেক, নির্বাহী সদস্য জয়নাল আবেদীন চান, গোলাম আজম টিকুল, আরিফ বিল্লাহ বিলু প্রমুখ।
সভায় বক্তারা বলেন, ১৯৪৮ সালে বগুড়ায় অধ্যাপনাকালে বহুভাষাবিদ জ্ঞানতাপস ড. মুহম্মদ শহীদুল্লাহ যে মহান উদ্দেশ্য নিয়ে এই কল্যাণমুখী ব্যতিক্রমী সংস্থাটি প্রতিষ্ঠা করেছিলেন মূলত সেই ধারাবাহিকতার অংশ হিসেবে বগুড়ার ১শ’ মাধ্যমিক পর্যায়ের ছাত্রছাত্রীর মধ্যে জনপ্রতি দুই হাজার করে মোট দুই লাখ টাকা বিতরণ করা হলো। ক্রমশ এই বৃত্তিমূলক অনুদানের পরিমাণ আরো বাড়ানো হবে। সভা শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি বগুড়ার জেলা প্রশাসক মো. আশরাফ উদ্দিন উল্লিখিত পরিমাণে টাকা ছাত্রছাত্রীদের হাতে তুলে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়া

২২ ফেব্রুয়ারি, ২০২২
২১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ