Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতে ৩ বছর কারাভোগের পর ১২ বাংলাদেশি নারীকে হস্তান্তর

| প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

বেনাপোল অফিস : ভারতে ৩ বছর কারাভোগের পর ১২ বাংলাদেশি নারীকে গত বৃহস্পতিবার রাতে বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশ ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে ভারতের ইমিগ্রেশন পুলিশ।
তারা হলেনÑ রাজবাড়ী জেলার গোয়ালন্দ এলাকার মৃত শহিদ খানের মেয়ে সাথি খান (২০), শ্রীপুর সদরের সিরাজুল ইসলামের মেয়ে সোনিয়া খাতুন (২২), খাগড়াছড়ি জেলার বারিক শেখের মেয়ে নারগিস শেখ (২৬), সিরাজগঞ্জ জেলা সদরের সাত্তার শেখের মেয়ে কল্পনা খাতুন (২২), ময়মনসিংহের গৌরীপুর এলাকার তাজুল শেখের মেয়ে শিল্পি থাতুন (২৩), ঢাকা সাভার এলাকার সিদ্দিক হাওলাদারের মেয়ে সিমা খাতুন (২৪),খুলনা খালিশপুর থানা সদরের আব্দুল খায়েরের মেয়ে মুন্নি খাতুন (২৫), যশোর জেলার শার্শা উপজেলার বাগআঁচড়া এলাকার মৃত সাহেব আলীর মেয়ে ফুলবানু (২৫), যশোর নওয়াপাড়া এলাকার কুদ্দুস মোল্লার মেয়ে নিপা থাতুন (২৬) এবং লিমা খাতুন (২২), যশোর নড়াইল জেলার কালিয়া এলাকার নুর মোহাম্মদ-এর মেয়ে আদুরী খাতুন (২৫) ও ঢাকা সাভার এলাকার আব্দুর রাজ্জাকের মেয়ে রূপা খাতুন (২৭)।
তাদেরকে ট্রাভেল পারমিটের মাধ্যমে দেশে ফেরত আনা হয়।
তিন বছর আগে ভালো কাজের আশায় অবৈধ পথে ভারতের মহারাষ্ট্র গিয়ে বিভিন্ন হোটেল এবং বাসাবাড়িতে কাজ করার সময় পুলিশ তাদেরকে আটক করে জেলহাজতে পাঠায়। সাজার মেয়াদ শেষে সেখানকার একটি এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিয়ে নিজেদের সেল্টার হোমে রাখে।
বেনাপোল চেকপোস্ট পুলিশে ইমিগ্রেশনর ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল হাসান জানান, ফেরত আসা বাংলাদেশি ১২ নারীকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে। কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে মানবাধিকার সংস্থা ‘যশোর রাইটস’ এর মাধ্যমে তাদেকে তাদের পরিবারের কাছে বুঝিয়ে দেবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ