Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দুবাইয়ে আন্তর্জাতিক গালফফুড মেলায় বাংলাদেশি কোম্পানিগুলোর সাফল্য

| প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

ছালাহউদ্দিন আরব আমিরাত থেকে : গালফভুক্ত দেশগুলোর আয়োজনে দুবাই ওয়াল্ড ট্রেড সেন্টারে অনুষ্ঠিত হয়ে গেল ৫ দিনব্যাপী গালফফুড ২০১৭। আন্তর্জাতিক মানের এ খাদ্য প্রদর্শনীতে অংশগ্রহণ করে বিশ্বের বিভিন্ন দেশ। এর মধ্যে বাংলাদেশ এক্সপোর্ট প্রমোশন ব্যুরোর (বিইপিবি) অধীনে অংশগ্রহণ করে বাংলাদেশের ৩৫টি কোম্পানি। এসব কোম্পানি তাদের নিজেদের প্রক্রিয়াজাত খাদ্য পণ্য প্রদর্শন করে। এ খাদ্য প্রদর্শনী চলে ২৬ ফেব্রæয়ারি থেকে ২ মার্চ পর্যন্ত।
প্রদর্শনী মেলা শেষে এ উপলক্ষে গত বৃহস্পতিবার সন্ধ্যায় দুবাই বাংলাদেশ কনস্যুলেটের কনফারেন্স রুমে বাংলাদেশ থেকে আগত বিভিন্ন কোম্পানির প্রতিনিধি, বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দ এবং সাংবাদিকদের নিয়ে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। এতে প্রদর্শনীতে বাংলাদেশ থেকে আসা বিভিন্ন কোম্পানির সাফল্যের কথা উল্লেখ করে বাংলাদেশ এক্সপোর্ট প্রমোশন ব্যুরোর পরিচালক ডিএম গোলাম ফারুক বলেন বাংলাদেশের খাদ্য পণ্যের গুণগত মান আরো বৃদ্ধি করা হলে আন্তর্জাতিক বাজারে দেশের পণ্যের চাহিদা আরো ব্যাপকভাবে প্রসারিত হবে। সভায় দুবাই বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এস বদিরুজ্জামান বলেন আগামীতে বাংলাদেশ প্যাভিলিয়নের শ্রীবৃদ্ধি করা হলে এ প্রদর্শনী মেলা থেকে বাংলাদেশের আরো ব্যাপকভাবে ব্যবসা করার সুযোগ হবে। দুবাই বাংলাদেশ কনস্যুলেটের কর্মাশিয়াল কাউন্সিলর ড. এ কে এম রফিক আহমেদ এ খাদ্য প্রদর্শনী মেলায় বাংলাদেশ থেকে আগত কোম্পানীগুলো সফল বলে উল্লেখ করেন তিনি। সভায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ এগ্রো প্রসেসর অ্যাসোসিয়েশনের (বিএপিএ) প্রেসিডেন্ট এফ এম ফখরুল ইসলাম মুন্সি। কনস্যুলেটের কর্মকর্তাবৃন্দ ও প্রবাসী বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দ। এর আগে মেলা পরিদর্শন করেন রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুবাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ