Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিবগঞ্জে বাল্যবিয়ে নিবন্ধন করায় ক্ষমা চাইলেন নিকাহ রেজিস্ট্রার

| প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার আনোয়ারুল আলমের বিরুদ্ধে বাল্যবিয়ে নিবন্ধনের অভিযোগ উঠেছে। এই ঘটনায় জেলা রেজিস্ট্রার মো. আবদুুর রেজ্জাক তাকে শোকজ করলে তিনি ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছেন।
জানা যায়, কানসাটের নিকাহ রেজিস্ট্রার আনোয়ারুল আলমের কাছে গত ১ জানুয়ারি নিবন্ধন করা একটি বিয়ের রেজিস্ট্রারে কনে ফিরোজা খাতুনের জন্ম তারিখ ১৯৯৮ সালের ১৫ মার্চ উল্লেখ করা হয়েছে। যা কনের বয়স ১৮ বছর পূর্ণ হতে দুই মাস কম ছিল। এছাড়া গতবছরের ২০ নভেম্বর রেজিস্ট্রিকৃত আরেকটি বিয়েতে কনে মিতু খাতুনের জন্ম তারিখ লেখা রয়েছে ১৯৯৯ সালের ১৩ জানুয়ারি। অথচ মিতুর জন্ম নিবন্ধন সনদে জন্ম তারিখ উল্লেখ করা আছে ২০০২ সালের ১৩ জানুয়ারি। এভাবেই ভুল তথ্য দিয়ে তিনি একাধিক বাল্যবিয়ে রেজিস্ট্রি করেছেন বলে অভিযোগ উঠেছে।
বিষয়টি স্বীকার করে জেলা রেজিস্ট্রার মো. আবদুুর রেজ্জাক জানান, কানসাট ইউনিয়নে কর্মরত নিকাহ রেজিস্ট্রার আনোয়ারুল আলমের রেকর্ড পরীক্ষাকালে ১৮ বছরের কম বয়সী কনের বিয়ে নিবন্ধনসহ আরো কিছু অনিয়ম ধরা পড়ে। এ ব্যাপারে কেন তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে না- এই মর্মে গত ৩০ জানুয়ারি কাজী আনোয়ারুল আলমকে শোকজ করা হয়। পরে শোকজের জবাবে ভবিষ্যতে এমন কাজ আর করবেনা উল্লেখ করে ক্ষমা চান নিকাহ রেজিস্ট্রার আনোয়ারুল আলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিবগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ