Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খন্দকার মোস্তাকের বাড়ি ৩য়বারের মতো ঘেরাও চেষ্টা

পুলিশের গুলিবর্ষণ, সড়ক অবরোধ আহত ৩

| প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

দাউদকান্দি উপজেলা (কুমিল্লা) সংবাদদাতা : কুমিল্লার দাউদকান্দি উপজেলার সুন্দরপুর ইউনিয়নের দশপাড়া গ্রামের বঙ্গবন্ধুর খুনি খন্দকার মোস্তাক আহম্মদের বাড়ি আপসারণ ও সম্পত্তি বাজেয়েত্বের দাবিতে রোববার ৩য় বারের মতো ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শহীদনগর এলাকায় মানববন্ধন পালন করেন উপজেলা আওয়ামী লীগ এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন ও স্থানীয় জায়গির গ্রামবাসীর উদ্যোগে দশপাড়া খন্দকার মোস্তাক আহমদের বাড়ির পাশে বিক্ষোভ, মানবন্ধন করেন জায়গীর গ্রামবাসীর পক্ষে মোঃ ছাত্তার তালুকদার ও সাবেক ইউপি চেয়ারম্যান মনির হোসেন তালুকদার।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের উদ্যোগে জুতার মালা এবং প্লে কার্ড, ব্যানার ফেস্টুন নিয়ে এ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।
এসময় মহাসড়কে উভয়দিকে এক বিশাল যানজটের সৃষ্টি হয়। পরে দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন-এর নেতৃত্বে শহীদনগর থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে খন্দকার মোস্তাক আহমেদের বাড়ি ঘেরাওয়ের উদ্দেশ্যে রওনা হয়। মিছিলটি শহীদনগর-জুরানপুর সড়কের ভাগলপুর এলাকায় পৌঁছলে আইন-শৃঙ্খলা বাহিনী ২টি বালু বোঝাই ট্রাক দিয়ে সড়কে ব্যারিকেড সৃষ্টি করে। এ সময় পুলিশি বাধা উপেক্ষা করে নেতাকর্মীরা দশপাড়া মোস্তাকের বাড়ি যেতে চাইলে ব্যাপক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের ঘিরে রাখে। দাঙ্গা পুলিশের পিটুনিতে ইলিয়টগঞ্জ উত্তর ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান লোকমান হোসেনের ৩ কর্মী আহত হয়। পুলিশ নেতা-কর্মীদের নিয়ন্ত্রণের জন্য দুই রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে।
পুলিশের সাথে ধস্তাধস্তি করে ব্যারিকেড ভাঙতে না পারায় ভাগলপুর সড়কে বসে বিক্ষোভ মিছিল করতে থাকে নেতাকর্মীরা। প্রায় ২ ঘণ্টা রাস্তায় অবস্থান করে দলীয় নেতাকর্মীরা একে একে বক্তব্য দেন। দুপুর ১টায় দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন বক্তব্য রেখে কর্মসূচি সমাপ্ত ঘোষণা করেন। সাবেক প্রেসিডেন্ট মরহুম খন্দকার মোস্তাক আহমদের বাড়ির চার পাশ ঘিরে রাখে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন ও র‌্যাব-১১ এর নজরদারিতে রাখে পুরো এলাকা। যে কোনো অপ্রীতিকর ঘটনা ও বিশৃঙ্খলা এড়াতে কঠোর অবস্থানে ছিল আইন-শৃঙ্খলা বাহিনী। সমাবেশে বক্তরা বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারী খন্দকার মোস্তাকের বাড়ি দাউদকান্দি থেকে অপসারণ ও সম্পত্তি বাজেয়াপ্ত জোর দাবি জানান।
এ সময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব চৌধুরী লিল মিয়া, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সালাম, যুবলীগ নেত শাহজাহ্ান আলী ভূঁইয়া, উপজেলা শ্রমিক লীগের সভাপতি মোঃ রকিব উদ্দিন রকিব, গৌরীপুর বাজার কমিটির সাধারণ সম্পাদক রোমান সরকার প্রমুখ।



 

Show all comments
  • Humyun Kabir ২৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১১:০৪ এএম says : 0
    আজাইরা কাম নাই .............. এখানে এসে সেলেব্রিটি হওয়ার জন্যই আসছে তারা।
    Total Reply(0) Reply
  • Tanvir ২৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:১০ পিএম says : 0
    ai sob er kono mane hoy na
    Total Reply(0) Reply
  • এস, আনোয়ার ২৫ মার্চ, ২০১৭, ১১:৪৬ এএম says : 0
    প্রধানমন্ত্রীকে খুুশী করে কিছু ধান্ধা লুটার ফান্দা আরকি। করার মতো কাজতো আর কিছু নাই।
    Total Reply(0) Reply
  • এস, আনোয়ার ২৫ মার্চ, ২০১৭, ১১:৫০ এএম says : 0
    ধান্ধা লুটার ফান্দা আরকি। করার মতো কাজতো আর কিছু নাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ