Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশাল জায়গা জুড়ে চলছে মৌকারা মাহফিলের আয়োজন

| প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : দেশের দক্ষিণ-পূর্ব জনপদের অন্যতম পুণ্যভূমি কুমিল্লার নাঙ্গলকোটের মৌকারা দরবারের দু’দিনব্যাপী ইসালে সাওয়াব মাহফিল ব্যাপক আয়োজন ঘিরে চলছে শত শত স্বেচ্ছাসেবীর কর্মতৎপরতা। আগামী ১ মার্চ থেকে মৌকারা দরবার শরীফের বিশাল প্রাঙ্গণে শুরু হবে মাহফিল।
দেশের দূর-দূরান্ত থেকে হাজারো আশেকান, ভক্ত, মুরিদানদের শামিল হওয়ার মধ্য দিয়ে আগামী বুধবার থেকে পুণ্যভূমি মৌকারা পরিণত হবে ওলি-আউলিয়াপ্রেমী ধর্মপ্রাণ মুসলমানদের মিলনমেলায়। মৌকারা দরবারের মরহুম পীর শাহসুফি আলহাজ মাওলানা অলী উল্লাহ (রহ.)-এর ১১তম ইন্তেকালবার্ষিকী উপলক্ষে ৭১তম ওই মাহফিলে মৌকারা দরবারের বর্তমান পীর ছাহেব বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কুমিল্লা জেলা সভাপতি আলহাজ শাহ মুহাম্মদ নেছারউদ্দিন ওয়ালী উল্লাহী ত্বরিকা চর্চা, দ্বীনি শিক্ষা, জিকিরের তালিমসহ বিভিন্ন বিষয়ের উপর গুরুত্বপূর্ণ বয়ান করবেন। এছাড়াও দু’দিনব্যাপী মাহফিলে দেশবরেণ্য মুফতি, আলেম-ওলামায়ে কেরাম ও ইসলামী চিন্তাবিদগণ তাকরির পেশ করবেন।
এ নূরানী আয়োজনকে সামনে রেখে মৌকারার দারুচ্ছুন্নাত ওয়ালিয়া কমপ্লেক্স প্রাঙ্গণের বিশাল জায়গা জুড়ে মাহফিলের প্যান্ডেল, মঞ্চসহ আনুষঙ্গিক সকল কাজ সম্পন্ন করতে শতাধিক স্বেচ্ছাসেবী ব্যস্ত সময় পার করছেন। কমপ্লেক্সের পার্শ্বের বিশাল খালি জমিতে দূর-দূরান্ত থেকে আগত আশেকান, ভক্ত, মুরিদানদের যানবাহন পার্কিংয়ের ব্যবস্থা করা হবে। তাছাড়াও মাহফিলে আগতদের থাকা-খাওয়া, অজু-গোসল, টয়লেট, ফ্রি চিকিৎসাক্যাম্পের সার্বিক কার্যক্রম সুচারুভাবে চলছে। মৌকারা দরবারের পীর ছাহেব শাহ মুহাম্মদ নেছারউদ্দিন এসব কার্যক্রম তদারকি করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশাল

৮ সেপ্টেম্বর, ২০২২
১০ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ